বিপুল অর্থ ব্যায় করে মর্গানকে দলে নিল কেকেআর! তাহলে কি অধিনাকত্বের দায়িত্ব তুলে দেওয়া হবে মর্গানের হাতে?

কলকাতা শেষবার আইপিএল জিতেছে গৌতম গম্ভীরের হাত ধরে। তারপর গম্ভীর চলে যাওয়ার পর আর আইপিএল জেতা হয় নি কলকাতা নাইট রাইডার্সের। গম্ভীর চলে যাওয়ার পর কলকাতা অধিনায়ক হিসাবে দলে নিয়েছিল দীনেশ কার্তিককে। কিন্তু তিনি তার অধিনাকত্বে খুব একটা মন জয় করতে পারেনি কলকাতা নাইট রাইডার্সের ফ্যানদের।

আর তাই সকলের ইচ্ছা ছিল এবারের আইপিএল নিলামে আগামী মরশুমের জন্য কলকাতা নাইট রাইডার্স একজন ভালো অধিনায়ক নিজেদের দলে নিক। অনেকেই দাবি করেছিলেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইরণ মর্গানকে দলে নিয়ে আসুক কলকাতা নাইট রাইডার্স। সেই অনুযায়ী রীতিমতো লড়াই করে 5.25 কোটি টাকা অর্থ ব্যয় করে মর্গান কে নিজেদের দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

38370017db5bfbb5e0591cf78853558d8182e70f

তারপর থেকে অনেকেই মনে করেছিলেন এবার হয়তো তাহলে দীনেশ কার্তিককে সরিয়ে কলকাতা নাইট রাইডার্স তাদের অধিনাকত্বের দায়িত্ব তুলে দেবে ইরণ মর্গানের হাতে। কিন্তু নিলাম শেষে কলকাতা নাইট রাইডার্সের এক কর্মকর্তা জানিয়েছেন মর্গানকে দলে নেওয়া হয়েছে কারণ তিনি একজন অভিজ্ঞ ক্রিকেটার এছাড়াও মিডেল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করতে পারেন। উনার কথায় মর্গান দলে থাকলে দলে নেতৃত্ব দেওয়ার লোক বাড়বে। অর্থাৎ উনার কথায় এটাই পরিস্কার বোঝা যাচ্ছে যে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক থাকবেন দীনেশ কার্তিক কিন্তু মর্গানকে দলে নেওয়া মানে কঠিন পরিস্থিতিতে দীনেশ কার্তিক আলোচনা করতে পারবেন একজন অভিজ্ঞ অধিনায়কের সাথে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর