বিরাট কোহলির ব্যাটে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতে নিল ভারত।

আজ উড়িষ্যার কটকে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচ ছিল। প্রথম দুটি ম্যাচের ফলাফল 1-1 হওয়ার জন্য এই ম্যাচ টি দুই দলের কাছে ছিল খুবই গুরুত্বপূর্ণ কারণ এই ম্যাচই এই ওয়ানডে সিরিজের ভাগ্য নির্ধারণ করল। আর এই ম্যাচ জিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতে নিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক বিরাট কোহলি। ফলে প্রথম ব্যাটিং করতে আসে ওয়েস্ট ইন্ডিজ দল তবে ব্যাটিং শুরুতে খুবই ধীরে খেলতে শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। সেই সময় ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কায়রণ পোলার্ড এবং নিকোলাস পুরান দলের হাল ধরেন। দু’জনের ব্যাটে ভর করে শেষ দশ ওভারে 118 রান তুলে নিয়ে পঞ্চাশ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের রান সংখ্যা দাঁড়ায় 315 রানে। কাইরন পোলার্ড করেন 51 বলে 74 এবং নিকোলাস পুরান করেন 64 বলে 89 রান।

india pti

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খুব সুন্দর করে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং কে এল রাহুল। দুই ওপেনারের হাত ধরে 100 রানের পার্টনারশিপ গড়ে তোলে ভারত। তারপরেই ব্যক্তিগত 63 রান করে আউট হয়ে ফিরে যায় রোহিত শর্মা। সেই সময় ক্রিজে আসেন অধিনায়ক বিরাট কোহলি। কে এল রাহুল কে সঙ্গে নিয়ে খুব সুন্দর ভাবে রান এগিয়ে নিয়ে যান তখনই ব্যাক্তিগত 77 রান করে আউট হন রাহুল। এরপর একের পর এক উইকেট হারিয়ে ভারত কিছুটা চাপে পড়লেও শেষ পর্যন্ত বিরাট কোহলি ভারতকে জয়ের দিকে নিয়ে যায় এবং শেষের দিকে এসে রবীন্দ্র জাদেজা এবং শার্দুল ঠাকুর খুব সুন্দর ইনিংস খেলেন। বিরাট কোহলি এই দিন 85 রানের দুর্দান্ত ইনিংস খেলেন আর এই ইনিংসের সুবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চার উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত। ম্যাচের সেরা ভারত অধিনায়ক বিরাট কোহলি।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর