সৌরভ গাঙ্গুলির পরিকল্পনা “সুপার সিরিজ” নিয়ে সমালোচনা করলেন প্রাপ্তন পাকিস্তানী ক্রিকেটার।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি ইতিমধ্যেই জানিয়েছেন আগামী 2021 সালে একটি চার দেশীয় সুপার সিরিজ করার কথা। সেই সিরিজে অংশগ্রহণ করবে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং আরও একটি দল। চতুর্থ দলের ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয় নি। তবে এই সুপার সিরিজে যে কোনো ভাবেই পাকিস্তানের নাম থাকছে না সেটাই বোঝাই যাচ্ছে। আর তাতেই বেজায় চটেছেন প্রাপ্তন পাকিস্তানি তারকা রশিদ লতিফ।

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী জানিয়েছে বিশ্ব ক্রিকেটকে আরও বেশি জনপ্রিয় করে তুলতে চারটি ইনফর্ম ক্রিকেট দেশ নিয়ে করা হবে একটি সুপার সিরিজ। সেই সিরিজে অংশগ্রহণ করবে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং বর্তমানে ভালো পারফরম্যান্স করা একটি দেশ। তিনি মনে করেন এই ভাবে বিভিন্ন লীগ হলে বিশ্ব জুড়ে আরও জনপ্রিয় করে তোলা সম্ভব হবে ক্রিকেট কে।

72911439

আর এতেই চটেছেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার রশিদ লাতিফ। তিনি বলেছেন যে কেন এই চারটি দেশকে নিয়ে টুর্নামেন্ট করা হবে? বাকি দেশগুলো কেন এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবেন না? অর্থাৎ তিনি বোঝাতে চেয়েছেন যে আসতে আসতে ক্রিকেটের শক্তিধর দেশগুলিই বিশ্ব ক্রিকেটে রাজ করতে চলেছে।

এই পাকিস্তানি ক্রিকেটার বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী কে কটাক্ষ করে বলেছেন যে একসময় ক্রিকেট থেকে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের রাজত্ব থামানোর জন্য সবথেকে বেশি চেষ্টা করেছিল সৌরভ গাঙ্গুলীর আর এখন তিনি কেন সেই পথে হাঁটছেন। আসলে এই টুর্ণামেন্টে পাকিস্তানকে সুযোগ না দেওয়ায় পাকিস্তানি ক্রিকেটার রাশিদ লতিফ যে হতাশা থেকে একথা বলছেন সেটা বোঝাই যাচ্ছে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর