বন্যপ্রাণ আইনকে তোয়াক্কা না করে গোরুমারায় ড্রোন উড়িয়ে জরিমানার মুখে সৃজিত মুখার্জি

বাংলাহান্ট ডেস্ক: সৃজিত মুখার্জির নামের সঙ্গে বিতর্ক ওতপ্রোত ভাবে জড়িয়ে থাকে বললে বোধহয় খুব একটা ভুল বলা হয় না। সে তাঁর ছবি নিয়েই হোক বা সম্প্রতি বিয়ে বা বিযের পর জামাই ভোজের মেনু নিয়েই হোক, সমালোচনা প্রায়ই শুনতে হয় তাঁকে। অবশ্য তিনি এসবে খুব একটা পাত্তা দেন না। বরং প্রতিবারই ‘সৃজিতসুলভ’ আচরণেই সমালোচনার যোগ্য জবাব দিয়ে এসেছেন তিনি।

ফের বিতর্কে জড়িয়েছেন সৃজিত মুখার্জি। গোরুমারার সংরক্ষিত বনাঞ্চলের লাগোয়া এলাকায় ড্রোন উড়িয়ে জরিমানার মুখে পড়েছেন তিনি। জানা গিয়েছে, বন্যপ্রাণ আইন না মেনেই ফেলুদা ওয়েব সিরিজের শুটিং করছিলেন পরিচালক। মেটেলি ব্লকের গোরুমারা জাতীয় উদ্যানের সংরক্ষিত বনাঞ্চল লাগোয়া মূর্তি নদীর পারে ড্রোন উড়িয়ে শুটিং করছিলেন তিনি। কিন্তু ওই এলাকায় শুটিং করার জন্য আগাম অনুমতির প্রয়োজন পড়ে। পশুপাখিদের সুরক্ষার জন্যই বন্যপ্রাণ আইনে এই ব্যবস্থা করা হয়েছে। সেই আইন ভাঙার জন্যই জরিমানার মুখে পড়তে হয়েছে সৃজিতকে।

Director headshot

অবশ্য পরিচালকের কথায়, এই বিষয়ে তিনি কিছুই জানতেন না। উপরন্তু বনকর্মীদের উপস্থতিতেই শুটিং করছিলেন বলেও জানিয়েছেন তিনি। কয়েকজন বনকর্মী সেই সময় দাঁড়িয়ে তাঁর শুটিং দেখছিলেন। কিন্তু শুটিং চলায় মানুষ ওই এলাকায় বেড়াত এসেও ঝামেলায় পড়েন। ঘটনা প্রকাশ্যে আসতেই পৌঁছে যায় সংবাদ মাধ্যম। এরপরেই টনক নড়ে বনদফতরের। তড়িঘড়ি শুটিং বন্ধ করে দেওয়া হয় ওখানে।

জানা গিয়েছে, আগামী ৩ জানুয়ারি পর্যন্ত শুটিং চলার কথা ছিল এখানে। তবে এই মুহূর্তে শুটিং বন্ধ রয়েছে। সৃজিত জানিয়েছেন, জাতীয় উদ্যানের সীমানা তাঁর জানা ছিল না। এখানে শুটিং করার জন্য আগাম অনুমতি নিতে হয় তাও তিনি জানতেন না। পাশাপাশি এর জন্য যে তাঁর জরিমানাও হয়েছে তাও উল্লেখ করেন পরিচালক।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর