শিখদের ভাবাবেগে আবার আঘাত আমাজনের,

বাংলাহান্ট ডেস্কঃ আবারো মুখ পুড়ল আমাজনের। অমৃতসরের স্বর্ণমন্দিরের ছবি দিয়ে টয়লেট ম্যাটের (পাপোশ) বিক্রি নিয়েই এই বিতর্কের জন্ম হয়েছে। ইতিমধ্যেই কোম্পানির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করাছে শিখরা। এর আগেও বারবার বিতর্কে জড়িয়েছে আমাজন।

স্বর্ণমন্দিরের ছবি দিয়ে এভাবে টয়লেট ম্যাটের (পাপোশ) বিক্রি কোনওভাবেই মেনে নিতে পারছেন না শিখরা।  আমাজনে দেওয়া প্রোডাক্টটির ছবিতে দেখা যাচ্ছে, শৌচালয়ে, কমোডের সামনেই রাখা সেই পাপোশ। কমোডের ঢাকনাতেও স্বর্ণমন্দিরের ছবি।

   

WhatsApp Image 2020 01 14 at 02.04.04

দিল্লি শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটি (DSGMC) আআমজনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।শিখদের পক্ষ থেকে দাবি করা হচ্ছে ক্ষমা চাইতে হবে আমাজনকে। একই সাথে ব্যান করতে হবে ঐ সেলারকেও। তবে এর আগেও একই অভিযোগের মুখে পড়েছিল এই সংস্থা। ২০১৮-তে  দেদার বিক্রি করা হয়েছিল স্বর্ণমন্দিরের ছবি দেওয়া পাপোশ ও শৌচালয়ের  নানা সামগ্রী। DSGMC প্রধান মনজিন্দর সিং সিরসা এই সমপর্কে টুইট করেন -‘শিখদের ভাবাবেগ নিয়ে ছিনিমিনি খেলেছে আমাজন।’

আমাজন ডট কম, ইনকর্পোরেটেড, সিয়াটলে অবস্থিত একটি আমেরিকান বহুজাতিক প্রযুক্তি সংস্থা যা ই-বাণিজ্য, ক্লাউড কম্পিউটিং, ডিজিটাল স্ট্রিমিং এবং কৃত্রিম বুদ্ধিমত্তার উপর দৃষ্টি নিবদ্ধ করে। গুগল, অ্যাপল এবং ফেসবুকের পাশাপাশি এটি বিগ ফোর টেক কোম্পানিগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়।অ্যামাজন প্রযুক্তিগত উদ্ভাবন এবং ব্যাপক আকারের মাধ্যমে সু-প্রতিষ্ঠিত শিল্পগুলিকে ব্যাহত করার জন্য পরিচিত। এটি বিশ্বের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস, এআই সহকারী সরবরাহকারী, এবং ক্লাউড কম্পিউটিং প্ল্যাটফর্ম ।এটি মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম বেসরকারী নিয়োগকারী এবং বিশ্বের অন্যতম ধনী সংস্থা।

সম্পর্কিত খবর