fbpx
টাইমলাইনভারত

২২ জানুয়ারিই দেওয়া হবে নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি, দুই ধর্ষকের পিটিশন খারিজ করলো সুপ্রিম কোর্ট

বাংলা হান্ট ডেস্কঃ দিল্লীর নির্ভয়া গণ ধর্ষণ মামলায় পাটিয়ালা কোর্টের ডেথ ওয়ারেন্ট জারি করার পর দুই ধর্ষক বিনয় আর মুকেশ তরফ থেকে দাখিল করা কিউটিভ পিটিশন খারিজ করে দিলো সুপ্রিম কোর্ট। ফাঁসির তারিখ নির্ধারণ হওয়ার পর ধর্ষক বিনয় শর্মা আর মুকেশ সিং এই পিটিশন দাখিল করেছিল। পিটিশনে শুনানি আদালতে না হয়ে বিচারকদের চেম্বারে হয়। চেম্বারে কোন পক্ষেরই আইনজীবী উপস্থিত থাকা আর তর্কের কোন অনুমতি ছিলোনা।

বিচারক এনবি রমনা, অরুণ মিশ্রা, আসরফ নরিমন, আর. ভানুমতি আর অশোক ভূষণ এর বেঞ্চ এই মামলা নিয়ে শুনানি করেন। এই শুনানির পর নির্ভয়ার দোষীদের ২২ জানুয়ারি ফাঁসি দেওয়ার রাস্তা সুগম হয়ে যায়। যদিও তাঁদের কাছে এখনো রাষ্ট্রপতির কাছে দয়ার আবেদন করার রাস্তা খোলা আছে।

নির্ভয়ার ধর্ষক বিনয় শর্মার আইনজীবী এপি সিং দিল্লীর পাটিয়ালা হাউস কোর্টে ৯ জানুয়ারি আর মুকেশ সিং এর আইনজীবী ব্রিন্দা গ্রোভার ১০ জানুয়ারি এই পিটিশন দাখিল করেছিল। পিটিশনে দুই দোষীদের ফাঁসির সাজা রদ করে যাবজ্জীবন কারাদণ্ডের আবেদন করা হয়েছিল।

ধর্ষক বিনয় জানায়, সুপ্রিম কোর্ট সমেত সমস্ত আদালত মিডিয়া আর নেতাদের চাপে পড়ে তাঁকে দোষী সাব্যস্ত করেছে। গরিব হওয়ার কারণে তাঁকে মৃত্যুর সাজা শোনানো হয়েছে। বিনয় যুক্তি দিয়ে বোঝায় যে, জেসিকা লাল মার্ডার কেসে দোষী মনু শর্মা নৃশংস ভাবে হত্যা করেছিল। কিন্তু তাঁকে ফাঁসি না দিয়ে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছিল।

 

Back to top button
Close
Close