CAA নিয়ে বিক্ষোভ-আন্দোলনের নেপথ্যে পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়া

 বাংলা হান্ট ডেস্কঃ  সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দেশজুড়ে বিক্ষোভ-আন্দোলন চলছেই! উত্তরপ্রদেশে ইতিমধ্যেই প্রায় ২০জনের প্রাণনাশ হয়েছে এই প্রতিবাদের জেরে। দিল্লিতেও শাহিনবাগে চলছে লাগাতার বিক্ষোভ। এই বিক্ষোভ, ধরনা, হিংসা, লাঠালাঠির পিছনে রয়েছে যে দল, তা হল পপুলার ফ্রন্ট!

pfi 960x540 1

সূত্রের খবর, গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে,  পিএফআইআর-এর নামে ২৭টি অ্যাকাউন্ট খোলা হয়েছে দেশের বিভিন্ন জায়গায়। তার মধ্যে আবার ৯টি অ্যাকাউন্ট খোলা হয়েছে রেহাব ইন্ডিয়া ফাউন্ডেশনের নামে, যা পিএফআইয়ের খুবই ঘনিষ্ঠ। রেহাব ইন্ডিয়া ফাউন্ডেশন খুলেছে ৩৭টি অ্যাকাউন্ট।  সবেমিলিয়ে বিভিন্ন অ্যাকাউন্ট ও ব্যক্তির নামে খোলা হয়েছে মোট ৭৩ অ্যাকাউন্ট।তদন্তকারীরা জানতে পেরেছেন, প্রায় ১২০ কোটি টাকা লেনদেন হয়েছে ওইসব অ্যাকাউন্ট থেকে। খুব কম টাকা অ্যাকাউন্টে অবশিষ্ট রেখে বেশিরভাগই তুলে ফেলা হয়েছে বলে জানা গিয়েছে।

সিএএ আইন পাস হওয়ার পর থেকে উত্তরপ্রদেশে প্রবল বিক্ষোভ দেখা দেয়, আর এই বিক্ষোভের পিছনে পিএফআই অর্থাত্ পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার বহু কর্মী জড়িত রয়েছে বলে মনে করা হচ্ছে। বিক্ষোভ, ভাঙচুরে জড়িত থাকার অভিযোগে এখনও পর্যন্ত ২২ পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার কর্মীকে গ্রেফতার করেছে  উত্তরপ্রদেশ পুলিস।

ডিজিপির করা সুপারিশে জানানো হয়েছে, পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার বহু কর্মী  নিষিদ্ধ সংগঠন সিমি-র সদস্য। তারাই রাজ্যে সাম্প্রতিক গোলমালের মধ্যে রয়েছে। উত্তর প্রদেশ সরকার ইতিমধ্যেই তদন্তের রিপোর্ট স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠিয়েছে ।   যদিও স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে কোনও প্রতিক্রিয়া এসে পৌঁছয়নি এখনও । বর্তমানে দেশের বেশ কিছু  রাজ্যে  পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার সক্রিয়তা রয়েছে ।

 

 

 

 

 

 

সম্পর্কিত খবর