রাজস্থানেও করোনার থাবা! চিন থেকে আগত রাজস্থানী ডাক্তারের দেহে করোনা ভাইরাসের উপসর্গ

বাংলা হান্ট ডেস্কঃ  চিনে মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। পাকিস্তান, নেপাল সহ এশিয়ার অন্যান্য দেশের মতো ভারতেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে বলে প্রবল আশঙ্কা তৈরি হয়েছে । রবিবার রাতে কলকাতার বেলেঘাটা আইডি তে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে এক চিনা তরুণী । এবার রাজস্থানও করোনার থাবা ।

52FD32D2 80C7 4D5C 83DA 866D140005E5 5e29943dbea73 1

চিন থেকে আগত রাজস্থানের এক ডাক্তারকে করোনা ভাইরাস আক্রান্তের সন্দেহে আলাদাভাবে রাখা হয়েছে । রাজস্থানের স্বাস্থ্যমন্ত্রী রঘু শর্মা জানিয়েছেন, রোগীর পরিবারকে সবরকম নির্দেশ দেওয়া হয়েছে । ওই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, চিন থেকে আগত মোট ১৮ জনকে আলাদাভাবে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে প্রায় এক মাসের জন্য ।

প্রসঙ্গত, কলকাতাতেও করোনা ভাইরাসের উপসর্গ ধরা পড়েছে এক চিনা তরুণীর দেহে । ওই চিনা তরুণী চিন থেকে কিছুদিন আগে কলকাতা বেড়াতে এসেছিল। দিন কয়েক আগে অসুস্থতা নিয়ে বাইপাসের ধারে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন তিনি। করনো ভাইরাসের উপসর্গ লক্ষ্য করা যায় তাঁর শরীরে। সেই কারণে বেলেঘাটা আইডিতে তাঁকে স্থানান্তরিত করা হয়েছে। ভাষাগত সমস্যা তাঁর চিকিত্সার জন্য কিছুটা অসুবিধার কারণ হয়ে গিয়েছে বলে জানিয়েছে হাসপাতাল। তবে এখনও ওই তরুণীর নাম-পরিচয় কিছুই জানা যায়নি।

পাকিস্তানেও একই অবস্থা, করোনা ভাইরাস উপসর্গ লক্ষ্য করা গিয়েছে ৪ চিনা নাগরিকের দেহে। হাসপাতালে চিকিত্সাধীন রয়েছে তাঁরা। পাকিস্তানের ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথের প্রধান জেনারেল আমির ইকরাম জানিয়েছেন, আক্রান্ত ৪ চিনা নাগরিককে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। তাছাড়া চিনের অবস্থা তো অতি সঙ্কটে, মৃত্যু মিছিল পড়ে গিয়েছে সেখানে। আশেপাশের রাষ্ট্র থেকে শুরু করে বিশ্বের একাধিক দেশে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস।

 

 

সম্পর্কিত খবর