টোকিও অলিম্পিক্সে সোনা জিততে স্যোসাল নেটওয়ার্ক থেকে দূরে থাকতে চান মীরাবাঈ চানু।

মণিপুরের ভারোত্তলক মীরাবাঈ চানু যেকোনো প্রকারে এবারের অলিম্পিক্সে পদক জিততে চান। সেই কারণে নিজের মনঃসংযোগ আরও বাড়াতে চান তিনি আর তাই স্যোসাল নেটওয়ার্ক সাইট থেকে এখন নিজেকে সরিয়ে রাখতে চাইছেন। মণিপুরের এই ভারোত্তলক এই মুহূর্তে কলকাতায় এসেছেন জাতীয় ভারোত্তল চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে। কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন মণিপুরি ভারোত্তলক মীরাবাঈ চানু। আর সেই কারণেই আসন্ন টোকিও অলিম্পিক্সেও তাকে ভারতবর্ষের সম্ভাব্য পদকজয়ী হিসাবে ধরা হচ্ছে।

এপ্রিল মাসে এশিয়ান চ্যাম্পিয়নশিপ রয়েছে কাজখাস্থানে। আর এই টুর্নামেন্টকেই অলিম্পিক্সের প্রস্তুতি হিসাবে দেখছেন মীরাবাঈ চানু। রিও অলিম্পিক্সের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে কমনওয়েলথে সোনা জিতেছেন মীরাবাঈ চানু যদিও কমনওয়েলথে কোরিয়া, চীনের মত দেশ অংশ না নেওয়ায় কাজটা একটু সহজ ছিল। তবে অলিম্পিক্সে পদক জেতা যে মোটেও সহজ কাজ নয় সেটা ভালো ভাবেই জানেন মীরাবাঈ চানু।

228886181c1dbd212b25e55a19b1479c0b9d30f63

যেকোনো বড় ইভেন্টে স্নায়ুচাপ ধরে রাখাটাই হচ্ছে সবথেকে বড় কাজ। সেটা যে ঠিকঠাক করতে পারে সেই শেষ পর্যন্ত বাজিমাত করে, আর সেই কারণেই এখন থেকে টোকিও অলিম্পিকে সোনা জেতার জন্য বাড়তি অনুশীলন করছেন মীরাবাঈ চানু। এই ব্যাপারে তিনি বিশ্বচ্যাম্পিয়ন বক্সার মেরি কমের কাছেও পরামর্শ নিয়েছেন। আর সেই কারণেই নিজের খেলায় আরও মনোযোগ বাড়াতে সোশ্যাল নেটওয়ার্ক সাইট থেকে এই মুহূর্তে দূরে থাকতে চাইছেন তিনি। কারণ তিনি চান পদক জিতে দেশবাসীর স্বপ্ন পূরণ করতে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর