বড় খবর: প্রকাশিত হলো বাংলার Artist Forum ভোটের রেসাল্ট। নতুন সভাপতি হচ্ছেন ইনি ..

বাংলাহান্ট ডেস্ক: প্রকাশিত হল পশ্চিমবঙ্গ মোশন পিকচার আর্টিস্ট ফোরামের নির্বাচনের ফলাফল। ফোরামের কার্যনির্বাহী সভাপতি নির্বাচিত হয়েছেন অভিনেতা শঙ্কর চক্রবর্তী।

সহ সভাপতি পদে রয়েছেন বর্ষীয়ান অভিনেতা পরান বন্দ্যোপাধ্যায়, জিৎ ও সোহম চক্রবর্তী। সোমবারদিন প্রকাশ্যে আসে নির্বাচনের ফল।

ফলাফল প্রকাশিত হওয়ার পর এক বিবৃতি দেওয়া হয় ফোরামের তরফে। সেখানে বলা হয়, সপ্তর্ষি রায় ও শান্তিলাল মুখোপাধ্যায় যৌথ সচিব নির্বাচিত হয়েছেন। দেবদূত ঘোষ ও রানা মিত্রকে দেখা যাবে সহকারী সচিবের পদে। কোষাধ্যক্ষের পদে নির্বাচিত হয়েছেন তাপস চক্রবর্তী ও সোহম বন্দ্যোপাধ্যায় নির্বাচিত হয়েছেন সহকারী কোষাধ্যক্ষের পদে। পাঁচ সদস্যের একটি কার্যনির্বাহী পরিষদ তৈরি হয়েছে যার মধ্যে রয়েছেন কুশল চক্রবর্তী, জুন মালিয়া, সোনালি চৌধুরী, সাগ্নিক ও দিগন্ত বাগচী। সাধারন সম্পাদক পদে ফের একবার নির্বাচিত হয়েছেন অরিন্দম গাঙ্গুলী।

unnamed 6

রবিবার কার্যনির্বাহী সভাপতি, সহ সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্মসচিব সহ আটটি পদের জন্য নির্বাচন হয়েছিল। ২৫০০ সদস্যের মধ্যে ভোট পড়েছিল ১৯৩০। পাঁচ সদস্যের কার্যনির্বাহী পরিষদের জন্য আলাদা করে নির্বাচন করা হয়েছিল। এর জন্য নয় জন পদপ্রার্থী ছিলেন। কিন্তু বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন সভাপতি পদে। প্রসঙ্গত, ১৯৯৮ সালে ছোট ও বড় পর্দার শিল্পীদের সুযোগ সুবিধার দিকে নজর রাখার জন্যই তৈরি করা হয়েছিল এই ফোরাম।

jpg 37

ঋষি কৌশিক, অঞ্জনা বাসু, কাঞ্চনা মৈত্র, পার্নো মিত্র, অরিন্দম হালদার সহ আরও বেশ কয়েকজন তারকা বিজেপি দলে যোগ দেওয়ার কারনে গুরুত্ব পেয়ছেন এই নির্বাচনে। অপরদিকে শাসকদলের পক্ষ থেকে ছিলেন নুসরত জাহান, মিমি চক্রবর্তী, দেব, অরিন্দম শীলের মতো হেভিওয়েটরা। তবে অভিনেতা-অভিনেত্রীদের কথায়, নির্বাচনে কোনও রাজনৈতিক প্রভাব পড়েনি আর ভবিষ্যতেও পড়বে না।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর