মাত্র চার মাসে কীভাবে ৮৯ কেজি থেকে ৬৩ কেজিতে এনেছেন নিজের ওজন! সেই জার্নি নিজেই জানালেন সানিয়া মির্জা।

ভারতীয় টেনিসের গ্লামারগার্ল সানিয়া মির্জা দীর্ঘদিন পর ফের টেনিস কোর্টে ফিরে এসেছেন, তারপর তিনি জানিয়েছেন আমি বিশ্বাস করি কঠোর পরিশ্রম এবং মনের জোর থাকলে সবকিছুই করে ওঠা সম্ভব। সেটাই তিনি বারেবারে প্রমাণ করে দেখিয়েছেন যে সত্যি এই তিনটি থাকলে যেকোনো পাহাড় টপকে যাওয়া যায় অনায়াসে। গর্ভবতী হওয়ার জন্য প্রায় দুই বছর টেনিস কোর্টের বাইরে ছিলেন সানিয়া মির্জা, তবে ফিরে এসে প্রথম টুর্নামেন্টেই সেরার মুকুট জিতে নিয়েছেন তিনি। আর তারপর তিনি ফাঁস করলেন কেমন করে তিনি মাত্র চার মাসে 89 কেজি থেকে নিজের ওজন 63 কেজিতে পরিণত করেছেন।

দুই বছরের বেশি সময় ধরে সানিয়া মির্জা টেনিস কোর্টের বাইরে ছিলেন, প্রথমে চোটের জন্য এবং তারপর মা হওয়া এই দুটি কারণের জন্য প্রায় দু’বছর টেনিস কোর্টের বাইরে থাকতে হয় সানিয়া মির্জাকে। তবে ফিরে এসে যখন টেনিস কোর্টে নতুন প্রতিভারা রাজ করছেন সেখানে সবাইকে টপকে গিয়ে হোবার্টে ডাবলস খেতাব জিতে নিয়েছেন তিনি।

ভারতের টেনিস সুন্দরী মা হওয়ার পর টেনিস কোর্টে ফেরার আগে দীর্ঘদিন জিমে গা ঘামিয়েছেন। কিছুদিন আগে সেই ভিডিও তিনি নিজেই প্রকাশ করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে সানিয়া মির্জা অত্যন্ত কঠোর পরিশ্রম করেছেন দ্রুত টেনিস কোর্টে ফিরে আসার জন্য।

IMG 20200210 211128

ইনস্টাগ্রামে সানিয়া মির্জা নিজের দুটি ছবি পোস্ট করেছেন এবং সেখানে লিখেছেন দেখুন কিভাবে মাত্র চার মাসের মধ্যে আমি আমার ওজন 89 কেজি থেকে 63 কেজিতে নিয়ে এসেছি। এরজন্য আমাকে কঠোর পরিশ্রম করতে হয়েছে, নিয়ম শৃঙ্খলা মেনে দীর্ঘদিন ধরে পরিশ্রম করার ফলে আজ নিজের ফিটনেস এই জায়গায় আনতে পেরেছি। মা হওয়ার পর আমি নিজেকে সুস্থ করে আবার দ্রুত টেনিস কোর্টে ফিরতে পেরেছি এর একমাত্র কারণ কঠোর পরিশ্রম। আপনারাও জীবনে কঠোর পরিশ্রম করে চলুন আপনার পেছনে কে কি বলল তাতে কান না দিয়ে ঈশ্বরকে স্মরণ করে এগিয়ে চলুন আপনিও সাফল্য পাবেন।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর