NIA ও ED করতে চলেছে পাকিস্তানের বিরুদ্ধে অপারেশন, নজর রাখছেন অমিত শাহ

বাংলাহান্ট ডেস্কঃ ভারত (India) থেকে সন্ত্রাসবাদ (Terrorism) রুখতে এবার তৎপর হয়েছে ভারতের গোয়েন্দা দপ্তর ( Intelligence Bureau)। আতঙ্কবাদের আতুরঘর পাকিস্তানকে (Pakistan) প্রতিপদে জবাব দিতে প্রস্তুতি নিচ্ছে ভারত। ভারতের দুটি বড় গোয়েন্দা এক বিশেষ অপারেশন লঞ্চ করতে চলেছে। NIA এবং ED এই দুই সংস্থা এখন প্রস্তুত পাকিস্থানের গোপন কার্জকালাপ জানার জন্য। দুটি সংস্থাই পাকিস্তানের আতঙ্কবাদের বিরুদ্ধে লড়াই করার জন্য কোমর বেঁধে নেমেছে।

amit shah 11

জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir) ছাড়া ভারতের অন্যান্য অঞ্চলে পাকিস্তান কিভাবে আতঙ্ক ছড়াচ্ছে সেটা খতিয়ে দেখতে শুরু করে দিয়েছে ভারতের গোয়েন্দা দপ্তর। এখন শুধু সময়ের অপেক্ষা। আইনি ভাবে এবার পাকিস্তানের উপর নজরদারী শুরু হবে। পাকিস্তান থেকে আসা সমস্ত রকম আর্থিক সাহায্যের উপর নিষেধাজ্ঞা জারী করা হবে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এই বিষয়ে গোয়েন্দা দপ্তরের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

অমিত শাহ দেশের সেনাবাহিনীর  সঙ্গে বৈঠকে দেশ থেকে সম্পূর্ণভাবে সন্ত্রাস নির্মূল করার কথা বলেন। তাঁর জন্য সেনাবাহিনীর যতরকম সাহায্য প্রয়োজন, সেটা করা হবে। IB এবং BRI এর এক স্পেশাল দলকে এই এজেন্টদের সঙ্গে কাজে লাগানো হবে। পাকিস্তানে বসে সন্ত্রাসবাদীরা কিভাবে ভারতে নিজেদের বিস্তার লাভ করার পরিকল্পনা করছে, সেটা ইতিমধ্যেই ধরে ফেলেছে NIA সংস্থা। জম্মু-কাশ্মীরের পুলিশের মাধ্যমে তাঁরা এই সমস্ত সূত্র জানতে পারছে।

পাকিস্তান থেকে যেসব পদ্ধতিতে ভারতের বিভিন্ন প্রান্তে সন্ত্রসাবাদী কাজকর্মের কারণে অর্থের জোগান আসছে, সেই সব রাস্তা বন্ধ করে দিতে উদ্যোগী এই দুই সংস্থা। সরকার ও সংস্থা গুলি মূলত দেশের আন্তরিক সুরক্ষা ব্যাবস্থা ও বাহ্যিক সুরক্ষা ব্যাবস্থাকে মাথায় রেখে বিষয়টি দেখাশোনা করছে। অমিত শাহের নেতৃত্বে পুরো ঘটনার ব্লুপ্রিন্ট তৈরির কাজ হচ্ছে এবং হোমওয়ার্ক খুঁটিয়ে দেখা হচ্ছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর