তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত, বাংলায় হতে পারে একটানা ৩ দিন বৃষ্টি ! বড়সড় আপডেট দিলো আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ শীতের (Winter) আমেজ যেতে না যেতেই বসন্তেই (Spring) ঢুকছে বর্ষা (Rain)। বসন্তের প্রেমের পরিবেশে আগমন ঘটতে পারে বজ্রপাতসহ ভারী বৃষ্টির- এমনটাই জানালেন আবহাওয়া দপ্তররে তরফ থেকে। সোমবারের পর থেকে সারা রাজ্য জুড়ে হাল্কা, মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং মঙ্গলবার ধীরে ধীরে বাড়তে পারে এই বৃষ্টির পরিমাণ। টানা তিন দিন অর্থাৎ বুধবার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। গত শুক্রবার কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস। তবে সেটা এই দিন সকালে তা কমে গিয়ে হয়েছে ১৮ ডিগ্রি সেলসিয়াস।

1461681413

আবহাওয়া পরিবর্তনের জেরে বিহার (Bihar) ও ঝাড়খণ্ডের (Jharkhand) ওপর ঘূর্ণাবর্ত (Whirlwind) তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যার দরুন সোমবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের (West Bengal) বেশ কয়েকটি জায়গায় এবং হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সমাভবনা রয়েছে। মঙ্গলবার বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে এবং সেটা আরও বেশ কিছু জায়গায় ছড়াতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং হিমালয় সংলগ্ন অবস্থানের কারণে পশ্চিমবঙ্গে বুধবারে বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল।

শুধু বৃষ্টি নয়, তার সাথে হতে পারে বজ্রপাতও। তবে দক্ষিণবঙ্গের আকাশ সামান্য পরিস্কার থাকবে। সোমবার পুরুলিয়া (Purulia), ঝাড়গ্রাম (Jhargram), পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম,মুর্শিদাবাদ নদিয়ায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল। আগামী ৩-৪ দিন বৃষ্টির হতে পারে সব জায়গায়, এমনকি দক্ষিণবঙ্গেও।

অপরদিকে উত্তরবঙ্গে হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার বৃষ্টি হতে পারে দার্জিলিং (Darjeeling) ছাড়িয়ে জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার (Alipurduar) এবং কোচবিহারেও বৃষ্টি হতে পারে। সোমবার ও মঙ্গলবার বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই। সকালের দিকে হাল্কা কিয়াশা থাকলেও রাতে তাপমাত্রা খুব একটা পরিবর্তন নাও হতে পারে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর