বলিউডে যৌন হেনস্থার বিরুদ্ধে মুখ খুললেন কাজল

বাংলাহান্ট ডেস্ক: ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচ একটি কঠিন এবং অন্ধকার সত্য, বলিউড, টলিউড ও কলিউড তারকারা বারংবার এই নিয়ে সরব হয়েছেন। নতুন ছবিতে অভিনয়ের সুযোগ দেওয়ার নামে কুপ্রস্তাব পাওয়ার বিষয়ে বহু তারকাই মুখ খুলেছেন একাধিক বার। ২০১৮ সালে হায়দ্রাবাদে একটি তেলুগু ফিল্ম অফিসের সামনে দক্ষিণী অভিনেত্রী শ্রী রেড্ডি কাস্টিং কাউচের বিরুদ্ধে টপলেস প্রতিবাদ জানান। সেই সময় এই ঘটনাটি নিয়ে প্রচুর তর্ক-বিতর্ক, আলোচনা সমালোচনা হয়েছিল। কিন্তু তঁকে দমানো যায়নি। তখন আরেক অভিনেত্রী রকুল প্রীত সিং জানিয়েছিলেন কাস্টিং কাউচ বলে কিছুই হয় না। তাঁর এই বক্তব্যের প্রতিবাদও করেন শ্রী রেড্ডি সহ আরও তারকারা।

এবার বলিউডে অভিনেত্রীদের উপর হওয়া যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন কাজল। তাঁর মতে, বলিউডে মিটু মুভমেন্ট হওয়ার পর অভিনেত্রীদের ওপর যৌন হেনস্থা অনেকটাই কমে গিয়েছে। তাঁর কথায়, “মিটু মুভমেন্টের পর একটা বড় ফারাক এসেছে। শুধু বিটাউনে নয়, গোটা সমাজেই এসেছে। মিটু শুরু হওয়ার পরে এখন মহিলাদের সঙ্গে কথা বলার আগে অন্তত সাত বার ভাবছেন একজন পুরুষ।”

many people famous today but only few are stars says kajol 2019 01 20

তিনি আরও বলেন, এখন অভিনয়ের সঙ্গে যুক্ত মানুষেরা মহিলাদের সঙ্গে অনেক ভেবেচিন্তে কথা বলেন। আগের মতো এখন আর কোনও আলটপকা মন্তব্য করেন না। এমনকি ব্যবহারেও অনেক বদল এসেছে।

প্রসঙ্গত, বলিউডে অভিনেত্রী তনুশ্রী দত্তের হাত দিয়ে শুরু হয় মিটু মুভমেন্ট। নানা পাটেকরের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ আনেন তিনি। তাঁর সঙ্গে অনু মালিক, গণেশ আচার্য, সাজিদ খানেরও নাম উঠে আসে। তনুশ্রীর দেখাদেখি আরও অভিনেত্রীরা সরব হন যৌন হেনস্থার বিরুদ্ধে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর