বিসিসিআই জানিয়ে দিল করোনা ভাইরাস নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নয় ভারতীয় ক্রিকেট বোর্ড, নির্ধারিত সময়েই হবে আইপিএল।

এই মুহূর্তে বিশ্বের কাছে অভিশাপ হয়ে উঠছে করোনা ভাইরাস (Corona Virus)। এবার করোনা ভাইরাস বড়সড় থাবা বসিয়েছে ক্রীড়া মহলে। প্রশ্নের মুখে দাঁড়িয়ে আছে অলিম্পিক সহ বিভিন্ন বড় বড় টুর্নামেন্ট। বিভিন্ন প্রতিযোগিতা হয় বাতিল করে দেওয়া হচ্ছে নাহলে পিছিয়ে দেওয়া হচ্ছে। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের দাবি ক্রীড়ামহলে করোনা ভাইরাস থাবা বসালেও এই মুহূর্তে বিপদমুক্ত ভারত।

কয়েক দিন আগেই করোনা ভাইরাসের আতঙ্কের জেরে দুবাইতে অনুষ্ঠিত হতে চলা এশিয়া ক্রিকেট কাউন্সিলরের বৈঠক বালিত হয়ে যায়। এই বৈঠকে আলোচনা হওয়ার কথা ছিল এশিয়া কাপ আয়োজনের ব্যাপারে কিন্তু করোনা ভাইরাস আতঙ্কের জেরে সেই বৈঠক বাতিল করে দেওয়া হয়। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আইপিএল নিয়ে আলোচনা করার পর বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানান করোনা ভাইরাস নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ এবং আইপিএলে করোনা ভাইরাস বিন্দুমাত্র প্রভাব ফেলতে পারবে না বলেই জানান তিনি। তিনি জানিয়েছেন ভারতে এই ব্যাপারে কোনো কিছু এখনো সেই ভাবে খবরে আসে নি, তাই করোনা ভাইরাস নিয়ে কোনো আলোচনাই হয় নি বোর্ড মিটিংয়ে অর্থাৎ দাদার কথায় করোনা ভাইরাস নিয়ে বিন্দুমাত্র মাথা ঘামাতে রাজি নয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

169419912 1738e7d25394386745ef74a20c3a713f1738e7d25394386745ef74a20c3a713f

আইপিএলে গভর্নিং কমিটির চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, নির্ধারিত সূচী মেনে আগামী 29 শে মার্চ শুরু হবে আইপিএল এবং ফাইনাল ম্যাচটি হবে 24 শে মে। এছাড়াও ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন আইপিএল চলাকালীন এই দুই মাস ভারতীয় ক্রিকেট বোর্ডের কড়া নজর থাকবে পরিস্থিতির দিকে। যাতে কোনো রকম খারাপ কিছু না ঘটে সেই দিকে সচেতনতা বজায় রাখবে বোর্ড। এছাড়াও দক্ষিণ আফ্রিকা নির্ধারিত সময়েই ভারত সফরে আসছে বলে জানিয়েছেন দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর