বদলার ম্যাচে বেঙ্গালুরুকে হারিয়ে ফাইনালে হাবাসের এটিকে।

আইএসএলের সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিল এটিকে এবং ব্যাঙ্গালুরু এফসি। এই ম্যাচের প্রথম পর্বের খেলায় ব্যাঙ্গালুরুর ঘরের মাঠে 1-0 গোলে হারতে হয়েছিল এটিকে কে। তাই ফাইনালে উঠতে হলে ফিরতে পর্বের ম্যাচে 2-0 ব্যবধানে জিততে হত এটিকে কে। সেই চিন্তা মাথায় রেখেই দুই স্ট্রাইকার ডেভিড উইলিয়ামাস এবং রয় কৃষ্ণকে সামনে রেখে রননীতি সাজিয়েছিল এটিকে কোচ ডেভিড উইলিমাস। কোচের সাজানো রণনীতিতেই ব্যাঙ্গালর বদ করল এটিকে।

এইদিন 2-0 ব্যবধানে ম্যাচ জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে মাঠে নেমেছিল প্রবীর দাসরা। কিন্তু ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মাথায় বিএফসির স্ট্রাইকার আশিকের গোলে পিছিয়ে পরে রয় কৃষ্ণরা। ফাইনালে ওঠার জন্য তখন সমীকরণ গিয়ে দাঁড়ায় 3-1, পিছিয়ে পড়ে চাপ বাড়ে এটিকে শিবিরে।

175153811affa6395d5489c17619afc4db6b64bb3

পিছিয়ে পড়েও ফাইনালে ওঠার জন্য মরিয়া লড়াই করতে থাকে এটিকে। 30 মিনিটের মাথায় প্রবীর দাসের সাজানো বল থেকে গোল করে সমতা ফেরায় রয় কৃষ্ণ। প্রথমার্থ শেষ হয় 1-1 ফলাফলে। এরপর দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ করতে থাকে এটিকে। দ্বিতীয়ার্ধের 62 মিনিটের মাথায় এটিকে স্ট্রাইকার ডেভিড উইলিয়ামাসকে বক্সের মধ্যে ফেলে দেয় ব্যাঙ্গালুরুর ডিফেন্ডার, সেই কারণে পেনাল্টি পেয়ে যায় এটিকে। সেই পেনাল্টি থেকে গোল করে এটিকে কে এগিয়ে দেন ডেভিড উইলিয়ামাস। ম্যাচের 79 মিনিটে ফের গোল করে এটিকে কে ফাইনালে তোলে হাবাসের সেরা অস্ত্র উইলিয়ামাস। এই জয়ের ফলে সেমি ফাইনালে 3-2 ব্যবধানে জিতে ফাইনালে উঠে গেল হাবাসের এটিকে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর