করোনার ধাক্কায় শেয়ার বাজারে ধস, ৪৫ মিনিটের জন্য বন্ধ বেচাকেনা

বাংলাহান্ট ডেস্কঃ করোনার (corona) ধাক্কায় শেয়ার বাজারে(In the stock market) ধস, সেনসেক্স পড়ল ৩,০৯১(3,091) পয়েন্ট, ৪৫ (45)মিনিটের জন্য বন্ধ বেচাকেনা। শুক্রবার বিপুল ধস নামল শেয়ার বাজারে। হুড়মুড়িয়ে পড়ল শেয়ার সূচক। এক ধাক্কায় সেনসেক্স নামল ৩.০৯১ পয়েন্টে। নিফটির সূচক নেমেছে ৯,০০০ (9000)পয়েন্টেরও নীচে।

করোনাভাইরাসের সংক্রমণকে বিশ্ব জোড়া মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (who)।তার ওপরে তেলের দামও কমছে চড়চড় করে। রীতিমতো উদ্বেগে রয়েছেন বিনিয়োগকারীরা। এর মাঝেই শুক্রবার বিপুল ধস নামল শেয়ার বাজারে। হুড়মুড়িয়ে পড়ল শেয়ার সূচক। এক ধাক্কায় সেনসেক্স নামল ৩,০৯১ পয়েন্টে। নিফটির সূচক নেমেছে ৯,০০০ পয়েন্টেরও নীচে।

বাজারের পতন এতটাই যে ৪৫ মিনিটের জন্য বন্ধ রাখতে হল শেয়ার কেনাবেচা। সেনসেক্স ও নিফটি দুই সূচকই লোয়ার সার্কিটে পৌঁছে গেছে। এই মহাপতনের কারণে বন্ধ রাখতে হয়েছে বম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসই) এবং ন্যাশনাল ফিফটি (নিফটি)।

1800x1200 coronavirus 1

শুক্রবার সকালে ১৫০০ পয়েন্ট নীচে নেমে খোলে সেনসেক্স। এরপর হুড়মুড়িয়ে তাসের ঘরের মতো নামতে থাকে সূচক। বেলা ১০টার পরে দেখা যায় সেনসেক্স ৩০০০ পয়েন্টের নীচে নেমে গেছে। আপাতত ২৯৬৮৭ পয়েন্টে থিতু হয়েছে সেনসেক্স। অন্যদিকে চড়চড়িয়ে নেমেছে নিফটির সূচকও। ৯৬৬.১ পয়েন্ট নেমে ৮৬২৪.০৫ পয়েন্টে থেমেছে নিফটির সূচক।

সম্পর্কিত খবর