দিলীপ ঘোষের কথাকে ট্রোল করেছিলেন তৃণমূলের নেতাকর্মীরা, এবার সেই কথাই বললেন মমতা

বাংলাহান্ট ডেস্কঃ করোনা ভাইরাস (COVID-19) নিয়ে বিশ্ববাসি আতঙ্কিত হয়ে রয়েছে। বিভিন্ন দেশ লকডাউন ঘোষণা করে দিয়েছে। নাগরিকদের ঘর থেকে না বেরনোর পরামর্শ দেওয়া হচ্ছে সমগ্র বিশ্বে। ভারতেও (India) লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনও অবধি ভারতে এই রোগে আক্রান্ত হয়েছেন ২৮৩ জন এবং মৃতের সংখ্যা ৪। এই পরিস্থিতিতে সমস্যা দেখা দিচ্ছে মাস্ক এবং স্যানেটাইজারে।

West Bengal Chief Minister Mamata Banerjee 16b659c8b7b large

কিছুদিন আগেই মাস্ক প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Delip Ghosh) বলেছিলেন, মাস্ক পাওয়া না গেলে সুতির কাপড় দিয়ে মাস্ক বানিয়ে পরুন, তাতে কোন সমস্যা হবে না। আর দিলীপ ঘোষের এই মন্ত্যবেই তাঁকে বিরোধী পক্ষের টিপ্পুনির শিকার হতে হয়েছিল। কিন্তু এখন রাজ্যের সংকটকালীন পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মাস্ক পাওয়া না গেলে ঘরের কোন পরিস্কার গেঞ্জির কাপড় দিয়ে মাস্ক বানিয়ে ব্যবহার করতে পারেন। তাতেও এই রোগের জীবাণুর প্রবেশ আটকানো যাবে। তবে সেক্ষত্রে একবার ডাক্তারের পরামর্শ নিয়ে নিলে ভালো হয়।

মুখ্যমন্ত্রীর এই কথায় পরিস্কার হয়ে গেল বিজেপি সভাপরি কোন ভুল ব্যাখ্যা করেননি। স্যোশাল মিডিয়ায় তৃণমূলের সদস্যার অযথাই তাঁর ট্রোল্ড করে তাঁকে আক্রমণ করেছিল। তবে রাজ্যবাসীকে সতর্ক থাকার বানীও দেন তিনি। জনস্বার্থে বিভিন্ন মন্দির, মসজিদ, গীর্জাও বন্ধ রাখার অনুরোধ করেন তিনি।

1800x1200 coronavirus 1 2

করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য দিকে দিকে স্কুল, কলেজ, অফিস, আদালত, সিনেমা হল, শপিং মল এবং বিভিন্ন জনবহুল প্রতিষ্ঠান সরকারী পক্ষ থেকে বন্ধ রাখা হয়েছে। শুধুমাত্র প্রয়োজন ছাড়া সাধারণ মানুষকে ঘর থেকে বেরোতে বারণ করা হয়েছে। আগামি কাল অর্থাৎ ২২ শে মার্চ সমগ্র ভারতব্যাপী জনতা কার্ফুর ডাক দিয়েছেন মোদী সরকার। সকাল ৭ টা থেকে রাত ৯ টা অবধি কোন মানুষকেই ঘর থেকে বেরোতে নিষেধ করা হয়েছে। করোনা পরিস্থিতি সামাল দিতে এখন একজোট হয়েছে কেন্দ এবং রাজ্য।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর