এবার মদের বদলে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে কিংবদন্তি এই অ্যালকোহল কোম্পানি

বাংলা হান্ট ডেস্ক: চীন থেকে আগত এই করোনাভাইরাস এখন সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসের থাবায় কার্যত স্তব্ধ হয়ে গিয়েছে গোটা বিশ্ব। আজ সারা ভারতে জনতা কারফিউর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই সারা ভারত জুড়ে পালন করা হচ্ছে এই জনতা কারফিউ।

করোনা ভাইরাসের আক্রমণ থেকে বাঁচতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার হল সবথেকে গুরুত্বপূর্ণ দুটি জিনিস সে কারণেই ক্রিকেটার শেন ওয়ার্নের মালিকানায় থাকা মদ প্রস্তুতকারক কোম্পানি সেভেনজিরোএইট (708) এখন মদের বদলে তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার।

সারা বিশ্বজুড়ে বেড়ে গিয়েছে হ্যান্ড স্যানিটাইজার এর চাহিদা। অনলাইন থেকে শুরু করে খোলা বাজার সব জায়গাতেই বিপুল চাহিদা এই স্যানিটাইজারের। তাই এই চাহিদা মেটাতে এবার মাঠে নামলেন শেন ওয়ার্ন।

IMG 20200322 WA0160

প্রতিষ্ঠানটির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শেন ওয়ার্নের মালিকানায় থাকা মদ প্রস্তুতকারক কোম্পানি 708 এখন জনপ্রিয় জিনের বদলে তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার।শেন ওয়ার্নের কোম্পানির বানানো স্যানিটাইজার ইতিমধ্যেই পশ্চিম অস্ট্রেলিয়ার দুটি হসপিটালে সরবরাহ করা হচ্ছে।

images 31 3

এই কোম্পানির প্রতিষ্ঠাতা ঠিক করেছেন, অনির্দিষ্টকালের জন্য জনপ্রিয় জিন প্রস্তুত বন্ধ রেখে তারা 70% অ্যালকোহলযুক্ত হ্যান্ড স্যানিটাইজার তৈরি করবে। গোটা বিশ্বে করোনা ঠেকাতে এটিই এই অ্যালকোহল কোম্পানির অভিনব উদ্যোগ বলে মনে করছেন সকলে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর