লেকডাউন না মানলে জেল,কড়া পদক্ষেপ নিলো কলকাতায় পুলিশ

বাংলা হান্ট ডেস্ক : করোনা ভাইরাসের থাবায় কার্যত স্তব্ধ হয়ে গিয়েছে গোটা বিশ্ব। করোনা ভাইরাসের এই ভয়ঙ্কর রূপ প্রত্যক্ষ করেছে প্রত্যেকটি দেশ। ইতিমধ্যেই ভারতেও ঢুকে পড়েছে এই মারণ রোগ। এহেন পরিস্থিতিতে হাতে হাত মিলিয়ে কাজ করছে রাজ্য সরকার ও কেন্দ্র সনরকার।

সতর্কতা বজায় রাখতে গতকাল গোটা দেশজুড়ে জনতা কারফিউর নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল সারাদেশের মানুষ এই কারফিউ মানলেও বিকেলের পরই বদলে যায় চিত্রটা। রাস্তায় গাড়ি চলতে দেখা যায় এবং রাস্তাঘাটে প্রচুর মানুষকেও বিনা কারণে দেখতে পাওয়া যায়।

modi ji jio

জরুরি অবস্থা বুঝে আজ থেকে ২৭ শে মার্চ পর্যন্ত লকডাউন করে দেওয়া হয় কলকাতা সহ বেশ কয়েকটি জেলা। কিন্তু তাতেও খুব একটা সতর্কতা হয়নি দেশের মানুষ।

বিষয়টিকে যদি এখনো গুরুত্ব না দেওয়া হয় তাহলে ভবিষ্যতে পরিস্থিতি ইতালির থেকেও খারাপ হয়ে যেতে পারে সে কারণেই প্রত্যেকে যেন এই লকডাউনের সিদ্ধান্ত মেনে চলে সেদিকে রাজ্যগুলিকে কড়া নির্দেশ দিয়েছে কেন্দ্র। সরকারের তরফ থেকে জানানো হয়েছে, কেউ যদি এই লকডাউনের সিদ্ধান্তর না মানে তার বিরুদ্ধে নেওয়া হবে কড়া আইনি ব্যবস্থা। সরকারের সিদ্ধান্ত অমান্য করায় তার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হবে। পাশাপাশি জরিমানা ও কারাদণ্ডের শাস্তিও দেওয়া হবে।lockdown kolkata

সেই মতো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে কলকাতা পুলিশ তৎপদ হল এবং লালবাজার সূত্রের খবর কলকাতা সহ যেসব জায়গায় লকডাউন করা হয়েছে সেখানে কোন লোক যাতে জমায়েত না করতে পারে তার ব্যবস্থা নেয়া হচ্ছে

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর