ছবিতে দেখুন! রেলের কামরাকে বদলে দেওয়া হল আইসোলেশন ওয়ার্ডে, বানানো হবে আরও তিন লক্ষ বেড

বাংলা হান্ট ডেস্কঃ দেশজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস (Coronavirus)। আর এই মারক ভাইরাসের কথা মাথায় রেখে ট্রেনের বগি গুলোকে আইসোলেশন ওয়ার্ডে (Isolation Ward) বদলানো হচ্ছে। রেলওয়ের (Indian Railway) তরফ থেকে দেওয়া তথ্য অনুযায়ী, উত্তর রেলে জগাধরি ওয়ার্কশপে ২৮ টি বগিকে আইসোলেশন ওয়ার্ডে বদলানো হয়েছে। রেলওয়ে জানিয়েছে যে, দরকার পড়লে এরকম তিন লক্ষ আইসোলেশন ওয়ার্ড বানাতে পারব।

INDIAN RAILWAY COVID19 4

২৮ টি নন এসি কোচকে আইসোলেশন ওয়ার্ড বানানো হয়েছে। জগাধরি ওয়ার্কশপে পাঁচ আর AMV তে পাঁচটি বগিকে আইসোলেশন ওয়ার্ড বানানো হয়েছে। দুটি ওয়ার্কশপ প্রোটোটাইপ কোচ ফাইনাল স্টেজে আছে। শোনা যাচ্ছে যে, আরও ২৮টি কোচকে ১০ দিনের মধ্যে প্রস্তুত করা হবে। শোনা যাচ্ছে যে, প্রতিটি কোচের শেষ পার্টিশনের দরজা সরিয়ে দেওয়া হয়েছে। আর প্রতিটি কোচে ইন্ডিয়ান স্টাইল টয়লেটকে বাথিং রুমে বদলানো হচ্ছে।

INDIAN RAILWAY COVID19 5

টয়লেটে বালতি, মগ আর শোপ ডিস রাখা হয়েছে। এছাড়াও মিডিল বার্থকে খুলে দেওয়া হয়েছে। রেলওয়ের তরফ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, নন এসি কোচের উপরের বার্থে ওঠার জন্য লাগানো সিঁড়ি খুলে নেওয়া হয়েছে। সেখানে মেডিকেল ইকুয়েপমেন্ট রাখা হবে। রেলওয়ের তরফ থেকে বলা হয়েছে যে, বগির চার্জিং স্লট গুলোকেও ঠিক করা হয়েছে। এর সাথে সাথে প্রতিটি কেবিনে প্ল্যাস্টিক পর্দাও লাগানো হচ্ছে।

INDIAN RAILWAY COVID19 6

স্বাস্থ মন্ত্রালয়ের তরফ থেকে জারি পরিসংখ্যান অনুযায়ী, শনিবার দেশে ৮৭৩ টি পজেটিভ মামলা পাওয়া গেছে। যার মধ্যে ৭৭৫ টি অ্যাক্টিভ। এছাড়াও ৬৬ জন রিকভার হয়েছে আর ১৯ জনের মৃত্যু হয়েছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর