করোনা সঙ্কটে দেখালেন দেশভক্তি, মায়ের মৃত্যুর পরেও হাসপাতাল এলেন চিকিৎসক

বাংলাহান্ট ডেস্কঃ চীন (china) থেকে আগত করোনাভাইরাস (corona virus) সারা বিশ্বকে তোলপাড় করে দিয়েছে। দিনে দিনে ক্রমশ মৃতের সংখ্যা বাড়ছে। পাশাপাশি আক্রান্তের সংখ্যা বাড়ছে। আর এই সংক্রমণের জন্য পুরোপুরি আক্রান্তদের পাশে দাঁড়িয়েছে চিকিৎসকরা। যারা সর্বদা মানুষের পাশে মানুষের সাথে থাকে। তেমনই উদাহরণ পাওয়া গেল জয়পুরের (joypur) সাওয়াই মানসিংহ হাসপাতালে। যেখানে চিকিৎসকরা ২৪ ঘন্টা রোগীদের চিকিৎসা করে চলেছে। করোনা সঙ্কটে দেখালেন দেশভক্তি, মায়ের মৃত্যুর পরেও হাসপাতাল এলেন চিকিৎসক।

outbreak coronavirus world 1024x506px

জয়পুরের সাওয়াই মানসিংহ হাসপাতালে করোনার ভাইরাসের রোগীদের জন্য পৃথক ওয়ার্ড তৈরি করা হয়েছে। যেখানে চিকিৎসকের দল ২৪ ঘন্টা সংক্রামিত করোনার যত্নে নিযুক্ত রয়েছে। সিনিয়র নার্সিং স্টাফ রামমূর্তি সোমবার করোনায় আক্রান্ত রোগীদেরও যত্ন নিচ্ছেন। তখন খবর পেল যে তাঁর মা মারা গেছেন। রামমূর্তি মায়ের মৃত্যুর সংবাদ শুনে বসলেন। তিনি অস্থির ছিলেন যে তিনি এখানে থাকতেন রোগীদের সেবা করতে বা তাঁর মায়ের শেষকৃত্যের জন্য গ্রামে পৌঁছাতে হবে। অবশেষে, তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি হাসপাতালে থেকে রোগীদের সেবা করবেন। যতদূর মায়ের উদ্বেগ, পরিবারের অন্যান্য সদস্যরা গ্রামে গিয়ে কাজ শেষ করবেন।

corona virus 1

 

হাসপাতালের পুরো টিম রামমূর্তির জন্য দায়বদ্ধ। চিকিৎসক দু’দিনে দু’বার আসেন  তবে বাকি সময় চিকিত্সা কর্মীরা কেবল করোনার রোগীদের যত্ন নেন। কারাউলি জেলার রনোলি গ্রামের বাসিন্দা রামমূর্তি মায়ের শেষকৃত্যে অংশ না নেওয়ার জন্য দুঃখ পেয়েছেন তবে তিনি বলেছিলেন ,ঈশ্বর তাঁর উপরে একটি বড় দায়িত্ব রেখেছেন। এ জাতীয় অবস্থা ছাড়া তারা কোথাও যেতে পারে না। আজ তাকের সাথে আলাপকালে রামমূর্তি বলেছিলেন, ‘আমাদের পরিবার খুব ভয় পেয়েছে। তবে আমি তাকে বলেছিলাম যে, যদি আমি করোনার রোগীদের যত্ন না নি তাহলে তবে কে এটি করবে।

সারাদেশে বিভিন্ন রাজ্যে ক্রমাগত বাড়ছে করোনার রোগীর সংখ্যা। রাজস্থানে এখনও পর্যন্ত আক্রান্ত করোনার সংখ্যা ২৮৮-এ পৌঁছেছে। একই সময়ে, সারা দেশে ৪০৭৬ পজিটিভ কেসগুলি নিশ্চিত করা হয়েছে।

 

সম্পর্কিত খবর