এখন কোহলিদের স্লেজিং করতে ভয় পায় অজি ক্রিকেটাররা, বিস্ফোরক মাইকেল ক্লার্ক।

ক্রিকেট মাঠে আক্রমণাত্মক শরীরী ভাষা বিভিন্নভাবে প্রতিপক্ষ ক্রিকেটারদের মনঃসংযোগ ভঙ্গ করে দেওয়া এটা অস্ট্রেলিয়ার ক্রিকেটের অন্যতম একটা বৈশিষ্ট্য। দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়ান ক্রিকেটে ঘটে আসছে এমনই ঘটনা। ক্রিকেটীয় পরিভাষায় যাকে স্লেজিং বলা হয়। কিন্তু যখন ভারতের সাথে খেলা হয় অর্থাৎ প্রতি পক্ষে ভারতীয় ক্রিকেট দল থাকলে এই স্লেজিং কে কিছুটা হলেও দূরে সরিয়ে রেখে নম্র শারীরিক ভাষায় ক্রিকেট খেলেন অজিরা, এর অন্যতম কারণ আইপিএল। প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার মাইকেল ক্লার্ক এমনই এক বিস্ফোরক মন্তব্য করলেন। তিনি জানিয়েছেন ভারতে আইপিএল খেলার সুবাদে কোহলিদের স্লেজিং করতে কিছুটা হলেও ভয় পান অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা।

এক সাক্ষাৎকারে প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক জানিয়েছেন আর্থিক দিক দিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিসিআই কতটা শক্তিশালী সেটা কারোরই অজানা নেই। সেটা আন্তর্জাতিক ক্ষেত্রে হোক কিংবা ঘরের মাঠে আইপিএল, সবসময় নিজেদের ক্ষমতা জাহির করে চলেছে বিসিসিআই। সেই কারণে অন্যান্য দেশের ক্রিকেট বোর্ড গুলি কিছুটা হলেও খুশি রাখতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ডকে। কারণ প্রত্যেক বছর এপ্রিল মাসে ভারতীয় ক্রিকেটারদের অধীনে আইপিএল খেলতে হয়, সেই কারণেই হয়তো অন্যান্য দেশের ক্রিকেটাররা বিশেষ করে অজি ক্রিকেটাররা বিরাট কোহলি, রোহিত শর্মাদের স্লেজিং করতে ভয় পায়।

124178596409953cff246544063235162630608da

পাশাপাশি মাইকেল ক্লার্ক অকপট বলেন ভারত বনাম অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার কোনো ক্রিকেটার রাজি হননি ভারতীয় ক্রিকেটারদের স্লেজিং করতে, কারণ তারা সকলেই জানেন আমাদের আইপিএল খেলতে হবে। আর একদিকে মিলিয়ন ডলার ইনকামের হাতছানি অপরদিকে আইপিএলে যে সম্মান পায় ক্রিকেটাররা সেটা কখনোই কোন ক্রিকেটার হারাতে চাইবেন না। সেই কারণেই এখন ভারতীয় ক্রিকেটারদের স্লেজিং করতে ভয় পান অজি ক্রিকেটাররা।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর