বলির পর এবার টলি, মুখ‍্যমন্ত্রীর ভাবনায় স্বল্প দৈর্ঘ‍্যের ছবিতে মিমি-নুসরতরা

বাংলাহান্ট ডেস্ক: করোনার জেরে এখন প্রতিমুহূর্তে আতঙ্কের প্রহর গুনছে বিশ্ববাসী। প্রথম বিশ্বের দেশগুলিতে এখন শুধু মৃত‍্যুর সাইরেন। ভারতের অবস্থা তুলনামূলক স্বস্তিদায়ক হলেও আক্রান্তের সংখ‍্যা পার করেছে পাঁচ হাজারের গন্ডি। এই পরিস্থিতিতেই রাজ‍্যের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন‍্য নতুন উপায় বাতলালেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। তাঁরই ভাবনায় রূপ পেতে চলেছে এক স্বল্প দৈর্ঘ‍্যের ছবি, যা থেকে প্রাপ্ত অর্থ তুলে দেওয়া হবে টেকনিশিয়ানদের তহবিলে।
করোনা পরিস্থিতি নিয়ে এক স্বল্প দৈর্ঘ‍্যের ছবির বিষয় ভেবেছেন মুখ‍্যমন্ত্রী। ছবির নাম ঠিক হয়েছে ‘ঝড় থেমে যাবে একদিন’। জানা যাচ্ছে, করোনা ভাইরাসের সম্পর্কে মানুষের মধ‍্যে সচেতনতা বৃদ্ধি করতেই এই ছবির ভাবনা মুখ‍্যমন্ত্রীর। ছবির পরিচালনার দায়িত্বে থাকবেন অরিন্দম শীল। অরিন্দম শীল ও পদ্মনাভ দাশগুপ্তের মিলিত প্রচেষ্টায় তৈরি হয়েছে চিত্রনাট‍্য। ছবিতে সঙ্গীত পরিচালনা করবেন কবীর সুমন। মমতা বন্দ‍্যোপাধ‍্যায় নিজে লিখেছেন ছবির সব গান।

Mamata 1200x900 1
অভিনয়ে রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ‍্যায়, আবির চট্টোপাধ‍্যায়, পরান বন্দ‍্যোপাধ‍্যায়, পরমব্রত চট্টোপাধ‍্যায়, নুসরত জাহান, মিমি চক্রবর্তী ও কোয়েল মল্লিক। লকডাউন চলাকালীনই সবাই নিজেদের বাড়িতেই অভিনয় করবেন। আলাদা আলাদা থেকেই তৈরি হবে এই স্বল্প দৈর্ঘ‍্যের ছবি। ছবিটি থেকে প্রাপ্ত অর্থের পুরোটাই যাবে টেকনিশিয়ানদের তহবিলে। লকডাউন থাকায় সাময়িক ভাবে কাজ হারিয়েছেন তারা। মুখ‍্যমন্ত্রীর এই উদ‍্যোগ তাদের সহায়তা করবে বলেই মনে করছে সিনেপাড়া।
অবশ‍্য এমন পরিকল্পনা প্রথম নয়। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আর্জি মেনে বাড়িতে থেকেই একটি গানের ভিডিও শুট করেছিলেন বলি তারকারা। সেই ভিডিও দেখে আপ্লুত হয়ে নিজের টুইটার হ‍্যান্ডেলে শেয়ার করেছিলেন খোদ প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, অমিতাভ বচ্চন, রণবীর কাপুর, রজনীকান্ত, প্রসেনজিৎ চট্টোপাধ‍্যায় প্রমুখ মিলে বানিয়েছিলেন একটি স্বল্প দৈর্ঘ‍্যের ছবি। সেই ছবির ক্ষেত্রেও যে যার নিজের বাড়িতে থেকেই করেছিলেন অভিনয়।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর