কোহলি প্রসঙ্গে মাইকেল ক্লার্ককে একহাত নিলেন অজি অধিনায়ক টিম পেইন।

কয়েকদিন আগে প্রাপ্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক দাবি করেছিলেন এই মুহূর্তে বেশিরভাগ অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা আইপিএল খেলেন, আর সেই কারণেই অজি ক্রিকেটাররা বিরাট কোহলিকে স্লেজিং করতে ভয় পায়। কারণ তারা ভয় পায় বিরাট কোহলিকে চটালে যদি তাদের হাত থেকে কোটি টাকার আইপিএলের চুক্তি চলে যায়।

এই বিষয়ে বলে রাখা ভালো ক্রিকেট মাঠে অজি ক্রিকেটাররা বিভিন্ন ভাবে, বিভিন্ন শারীরিক ক্রিয়াকলাপ করে বিপক্ষ দলের ক্রিকেটারদের মনোভাব ভেঙ্গে দেওয়া অজি ক্রিকেটে দীর্ঘদিনের পরিচয়, ক্রিকেটীয় ভাষায় একে স্লেজিং বলা হয়। কিন্তু এই মুহূর্তে সেই ভাবে বিপক্ষ দলকে স্লেজিং দেখা যায় না অজি ক্রিকেটারদের, আর প্রতিপক্ষ যদি ভারত হয় তাহলে তো একেবারেই না।

52145284a6a295db8e76436a594a27afc11ce590dabcd27b153395af9245451b48ad91e8

2018-19 সালে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম 2-1 ব্যবধানে টেস্ট সিরিজ জিতে, সেই টেস্ট সিরিজ নিয়ে বিশ্বকাপ জয়ী অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক বলেছিলেন যে এই মুহূর্তে এই অজি দলের ক্রিকেটাররা বিরাট কোহলি কে স্লেজিং করতে ভয় পায় কারণ তারা সকলেই জানেন যে এরপর তাদের আইপিএল খেলতে হবে। এই বিষয়ে অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক টিম পেইন মাইকেল ক্লার্ককে একহাত নিয়ে বললেন যে যখন অজি বোলাররা বিরাট কোহলি কে বল করতে যায় তখন তারা আইপিএল খেলার কথা মাথায় রেখে কেউ বল করেন না, সকলেই চান তাড়াতাড়ি বিরাট কোহলি আউট করতে। তবে বিরাট কোহলিকে স্লেজিং না করা নিয়ে টিম পেইন বলেন ‘আমরা এবার টিম মিটিংয়ে ঠিক করে নিয়েছিলাম যে বিরাট কোহলি কে স্লেজিং করে বেশি চটাবো না, কারন আমরা সকলেই জানি বিরাট রেগে গেলে আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন। সেই কারণেই সেই টেস্ট সিরিজে বিরাট কোহলি কে কোনো অজি ক্রিকেটার স্লেজিং করে নি।’

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর