ভেঙে পড়ল পাকিস্তানের যুদ্ধ বিমান, দুর্ঘটনায় মৃত্যু হল দুই পাক পাইলটের

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানের (Pakistan) পূর্ব পাঞ্জাব (Punjab) প্রান্তে সোমবার নিয়মিত অভ্যাসের সময় সেনার এক যুদ্ধ বিমান (Aircraft) দুর্ঘটনাগ্রস্ত পড়ে। এই দুর্ঘটনায় পাকিস্তানের দুই পাইলটের (Pakistan Airforce Pilot) মৃত্যু হয়েছে। পাকিস্তানি সেনার মিডিয়া শাখা ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন (ISPR) জানায় যে, এই দুর্ঘটনা পাঞ্জাবের গুজরাট এলাকায় ঘটেছে।

pak aircraft

ISPR এর বয়ানে জানা যায় যে, বিমানের দুই পাইলট মেজর উমর আর লেফটেন্যান্ট ফৈজান এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে। উমর ইন্সট্রাক্টর পাইলট ছিল আর ফৈজান প্রশিক্ষিত পাইলট। পাক সেনা অনুযায়ী, এই দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। যদিও তাঁরা এও জানায় যে, এই দুর্ঘটনায় সাধারণ মানুষের কোন ক্ষতি হয়নি।

পাকিস্তানের সেনা প্রধান জেনারেল বাজওয়া মৃত দুই পাইলটকে শ্রদ্ধাঞ্জলি দিয়ে বলেছিলেন, ‘মাতৃভূমির রক্ষার জন্য নিজের প্রাণ দেওয়া সর্বোচ্চ বলিদান। তাঁদের আত্মার শান্তি কামনা করি। আমি দুই পাইলটের শোকগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা ব্যাক্ত করি।” আপনাদের জানিয়ে দিই যে, জুলাই ২০১৯ এ পাকিস্তানের রাওয়ালপিণ্ডির উপনগরী এলাকার এক সেনার বিমান দুর্ঘটনাগ্রস্ত হয়ে পড়ে। সেখানে ১৭ জনের প্রাণ গেছিল।

Pakistan army Mushshak crash

ISPR তখন জানিয়েছিল যে, এই দুর্ঘটনায় সেনার পাঁচ অফিসারের সাথে ১২ জন আম জনতা প্রাণ হারিয়েছি। ওই দুর্ঘটনায় আরও ১২ জন নাগরিক আহত হয়েছিলেন, বিমান একটি বাড়িতে গিয়ে ধাক্কা মারে, সেই সময় ঘরের ভিতরে মানুষ ঘুমাচ্ছিল।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর