সুইজারল্যান্ডের পর্বত শৃঙ্গ সেজে উঠলো তিরঙ্গায়,১৪,৬৯২ ফুট শৃঙ্গের চূড়ায় আলোকিত হলো ভারতের পতাকা

 

বাংলা হান্ট ডেস্ক: চীনের উহান থেকে আগত করোনা ভাইরাস সারা বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসের থাবায় কার্যত স্তব্ধ হয়ে গিয়েছে গোটা বিশ্ব। এখনো পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে গোটা বিশ্ব জুড়ে মৃত্যু হয়েছে প্রচুর মানুষের। আক্রান্তের সংখ্যাও প্রচুর বেশি।

আমেরিকাতে ইতালি ও স্পেনের মতন উন্নতশীল দেশ গুলিতেও করোনার থাবায় মৃত্যুমিছিল অব্যাহত। অন্যান্য দেশের পাশাপাশি ভারতেও প্রবেশ করেছে এই ভাইরাস। করোনা সংক্রমণ এড়াতে গত ২৩ শে মার্চ থেকে সারা ভারত লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সিদ্ধান্তে তার পাশে রয়েছে রাজ্য সরকারও।

IMG 20200418 210106

১৫ ই এপ্রিল থেকে ভারত জুড়ে উঠে যাওয়ার কথা ছিল লকডাউন। তবে বর্তমান পরিস্থিতির নিরিখে ৩০ শে এপ্রিল পর্যন্ত লকডাউন এর ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী জানান লকডাউন চলবে ৩ মে পর্যন্ত।

গোটা দেশজুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা এমন অবস্থায় প্রত্যেকটি দেশের কর্তব্য একে অপরের পাশে থাকা। এমন অবস্থায় অবস্থায় ভারতের পাশে দাঁড়ালো সুইজারল্যান্ড। শুধু ভারতের পাশেই নয় আমেরিকা, জার্মানি, কানাডা, ইটালি ইত্যাদি দেশের পাশে দাঁড়িয়েছে সুইজারল্যান্ড।

প্রসঙ্গত, এই প্রত্যেকটি দেশের পতাকায় আলোকিত হয়েছে আল্পস পর্বতের ম্যাটারহর্ন পর্বত। এমন অপরূপ দৃশ্যের সাক্ষী থাকল গোটা পৃথিবী।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর