বেশখানিকটা পতনের পর আজ ফের দাম বাড়ল সোনা, রূপোর, জেনে নিন আজকের দাম

বাংলাহান্ট ডেস্কঃ কিছুদিন দামের পতনের আজ ফের দাম বাড়ল সোনা (Gold) রূপোর (Silver)। বেশ অনেকটাই বেড়ে গেল সোনা রূপোর দাম। লকডাউনের বাজারের কেনা বেচা বন্ধ থাকায়, মাঝে মধ্যেই দামের বেশ ওঠানামা দেখা যাচ্ছে। মঙ্গলবার দাম হ্রাসের পর বুধবার বেশ কিছুটা বাড়ল সোনার দাম এবং রূপোর দাম। গৃহবন্দির মধ্যেও হাসি ফুটল ব্যবসায়ীদের মুখে।

96 968088 gold new designs necklace images gold chain wallpapers

   

বিশ্ববাজারে এখন বন্ধ সোনা রূপো কেনা বেচা। কারণ, করোনা ভাইরাসের (COVID-19) কারণে দেশে লকডাউনের সময়সীমা বাড়িয়ে ৩ রা মে অবধি করে দিয়েছে কেন্দ্র সরকার। বৈদেশিক সমস্ত যোগাযোগ বন্ধ রয়েছে, যার ফলে বৈদেশিক বাণিজ্য বন্ধ থাকার দরুণ দেশের অর্থনীতি ক্রমাগত নিম্নগামী। তা সত্ত্বেও সরকার নাগরিকদের সুরক্ষার কথা মাথায় রেখে জারী রেখেছে লকডাউন অবস্থা। এই সময়ে খোলা থাকবে শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্যের দোকান। বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

গতকাল কলকাতায় (Kolkata) সোনার দাম ছিল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪০৮২০ টাকা এবং ১ গ্রামের দাম ৪০৮২ টাকা। আজ সেই দাম বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪০৮৩০ টাকা এবং ১ গ্রামের দাম ৪০৮৩ টাকা।

২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৩২২০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩২২ টাকা। আর আজ দাম বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৩২৩০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩২৩ টাকা।

silver payal 500x500 1

সোনার দামের পাশাপাশি আজ বেড়েছে রূপোর দামও। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪১.৬৫ টাকা। আজ এই দাম আজ বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৪১.৬৬ টাকা।

পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। এবং রান্নার গ্যাসের দাম রয়েছে ৭৭৪.৫০ টাকা।

 

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর