লকডাউন: সপ্তাহে দুবারের বেশি বের করা যাবে না বাইক, কড়া নিয়ম লাগু পুলিশের

বাংলাহান্ট ডেস্কঃ দিল্লিতে (Delhi) দূষণ রুখতে দিল্লি সরকার চালু করেছিল রাস্তায় বের হওয়া গাড়ির ক্ষেত্রে জোড়-বিজোড় নিয়ম। ঠিক তেমনই লকডাউনে (lockdown) সাধারণ মানুষকে অযথা বাড়ির বাইরে বের হওয়া থেকে আটকাতে অভিনব পথ বেছে নিল বীরভূম (Birbhum) পুলিশ।

poli

এখানে অবশ্য জোড়-বিজোড়ের নিয়ম নয়, একেবারে ভিন্ন ধরনের নির্দেশিকা দেওয়া হয়েছে। যাতে বলা হয়েছে বাইক হোক অথবা গাড়ি লকডাউন চলাকালীন সপ্তাহে মাত্র দুবার বের করা যাবে। আর এই নির্দেশিকাকে অমান্য করলে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

BIKE3

নজরদারি বজায় রাখতে মঙ্গলবার বীরভুমের বোলপুর ও সিউড়ি শহরে পুলিশের তরফ থেকে রাস্তায় বের হওয়া মোটরবাইক অথবা চারচাকা গাড়িগুলিকে আটকানো হয়। তারপর সেই গাড়িগুলিতে স্টিকার লাগানোর কাজ শুরু করে। পাশাপাশি সেই সকল গাড়ির নম্বর নোট করে রাখার বন্দোবস্ত করা হয়।

hqdefault 10

লকডাউন শুরু হওয়ার পর থেকেই দেখা গিয়েছে অজস্র মানুষকে নানান অজুহাতে বাইরে বেরোতে। কখনো বাজারের থলি নিয়ে কখনো আবার পকেটে প্রেস্ক্রিপশন নিয়ে, অনেক ক্ষেত্রে যোগ হয়েছে ব্যাঙ্কের পাসবই। আর এই সকল অজুহাত ঠেকাতে এবার উদ্যোগ নিল পুলিশ। মোটের উপর এবার বাজার করা হোক অথবা ওষুধ, ব্যাঙ্কের কাজ সবকিছু সপ্তাহের যেকোনো দুদিনে সেরে নিতে হবে।

সম্পর্কিত খবর