বিটের রস দিয়ে করুন রূপচর্চা, আর ঘরে বসেই পান সুন্দর ত্বক

গরম জাঁকিয়ে পড়ে গেছে। ইতিমধ্যেই রোদ, ধুলো, বালি, ঘাম ত্বকের বারোটাও বাজাচ্ছে। কিন্তু ত্বক ভালো রাখার জন্য হাতে রাখুন কিছু সময়। আর মেনে চলুন এসব নিয়ম। প্রথমেই ত্বক ভালো রাখতে রোজ পর্যাপ্ত পরিমানে জল খান, রোজ নিয়ম করে খাবার খান। ত্বকের যত্ন নিতে বিট এর কোনো তুলনা নেই।

তবে গরম কালে বিট পাওয়া দুস্কর। বিট খুঁজে বের করতে হবে। আর বিট এর রস করে তাই মুখে প্রলেপ দিতে হবে। এরপর তাই ভালো করে মেখে আধ ঘন্টা রাখতে হবে। আর তারপর মধ্যে থাকা গুনাগুন বেশ কাজে দেবেন ত্বক এ। ত্বকের যত্ন নেওয়ার জন্য তারপরে ঠান্ডা জলে মুখ ধুয়ে তা নরম তোয়ালে দিয়ে মুছে নিতে হবে।

Loreal Paris Bmag Article Your Daily Weekly And Monthly Skin Care Routine D

তারপরে ফেস ক্রিম মেখে নিলে আর ত্বক থাকবে নরম আর উজ্জ্বল। সবজি আর ফল বেশী করে খেতে হবে। আর মুখ বার বার ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।র মেক আপ তোলার পর তুলো দিয়ে মুখে গোলাপ জল লাগিয়ে থাকেন। আবের অনেকেই রাতে শোয়ার সময় ত্বক নরম রাখার জন্য ব্যবহার করেন।আর মেক আপ তোলার পর তুলো দিয়ে মুখে গোলাপ জল লাগিয়ে থাকেন। আবের অনেকেই রাতে শোয়ার সময় ত্বক নরম রাখার জন্য ব্যবহার করেন।

সাবানের বদলে মুখ পরিস্কার করতে ব্যবহার করতে পারেন অ্যারোমেটিক ফেসওয়াশ বা আয়ুর্বেদিক ফেসওয়াশ।ত্বক পরিস্কার করতে সবসময় কাঁচা দুধ ব্যবহার করাই উচিত। কাঁচা দুধে তুলো ভিজিয়ে সেই তুলো দিয়ে চেপে চেপে মুখ, গলা, ঘাড় ভাল করে পরিস্কার করুন। আমরা নিজেদের সুন্দর লাগার জন্য মেক আপ করি। কিন্তু এই মেক আপ তুলতে না পারলে ত্বক খারাপ হয়ে যায়। এর জন্য মেনে চলতে হবে কটি নিয়ম।এর মধ্যেই গুরুত্বপূর্ণ হলো মুখের যত্ন নেওয়া।

সম্পর্কিত খবর