লকডাউনের মধ্যেই ক্রমাগত উর্দ্ধমুখী হচ্ছে সোনা রূপোর দাম, জেনে নিন আজকের দাম

বাংলাহান্ট ডেস্কঃ লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনা (Gold) রূপোর (Silver) দাম। লকডাউনের মধ্যেই আকাশ ছোঁয়া হচ্ছে এই দাম। লকডাউনের বাজারের কেনা বেচা বন্ধ থাকায়, মাঝে মধ্যেই দামের বেশ ওঠানামা দেখা যাচ্ছে। ক্রমাগত উর্দ্ধমুখী হচ্ছে সোনা রূপোর দাম। গৃহবন্দির মধ্যেও হাসি ফুটল ব্যবসায়ীদের মুখে। অপরদিকে মধ্যবিত্তের কপালে পড়ছে চিন্তার ভাঁজ।

simple gold heart necklace designs widescreen hd wallpaper download full free download wallpaper high resolution photos cool images 1157x900 1

বিশ্ববাজারে এখন বন্ধ সোনা রূপো কেনা বেচা। কারণ, করোনা ভাইরাসের (COVID-19) কারণে দেশে লকডাউনের সময়সীমা বাড়িয়ে ৩ রা মে অবধি করে দিয়েছে কেন্দ্র সরকার। বৈদেশিক সমস্ত যোগাযোগ বন্ধ রয়েছে, যার ফলে বৈদেশিক বাণিজ্য বন্ধ থাকার দরুণ দেশের অর্থনীতি ক্রমাগত নিম্নগামী। তা সত্ত্বেও সরকার নাগরিকদের সুরক্ষার কথা মাথায় রেখে জারী রেখেছে লকডাউন অবস্থা। এই সময়ে খোলা থাকবে শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্যের দোকান। বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

গতকাল কলকাতায় (Kolkata) সোনার দাম ছিল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪৬১৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬১৫ টাকা। আজ সেই দাম বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৬১৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬১৬ টাকা।

২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৮২৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৮২৫ টাকা। আর আজ দাম বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৮২৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৮২৬ টাকা।

silver payal 500x500 1

সোনার দামের পাশাপাশি আজ বেড়েছে রূপোর দাম। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪১.৫০ টাকা। আজ এই দাম আজ বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৪১.৫১ টাকা।

পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। এবং রান্নার গ্যাসের দাম রয়েছে ৭৭৪.৫০ টাকা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর