২০ দিন পর বাড়ি ফিরে অভিনব অভ‍্যর্থনা পেলেন ‘করোনা যোদ্ধা’, প্রধানমন্ত্রী মোদী শেয়ার করলেন ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: ‘করোনা যোদ্ধা’ মহিলা চিকিৎসকের ভাইরাল ভিডিও শেয়ার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০ দিন পর হাসপাতালে ডিউটি থেকে বাড়ি ফিরে অভিনব অভ‍্যর্থনা পেয়েছেন ওই চিকিৎসক। ভিডিও শেয়ার করে করোনা লড়াইয়ে সাহস যুগিয়েছেন মোদী।

pm modi jpg 710x400xt 2

   

সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা (corona) ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। চিন, ইতালি, ইরান পেরিয়ে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। আর তার সঙ্গে লড়াই করে চলেছে কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারগুলি।
প্রথম দফায় ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউনের (lockdown) ঘোষনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দ্বিতীয় দফায় লকডাউনের মেয়াদ বাড়িয়ে করা হয় ৩রা মে। সম্প্রতি তৃতীয় দফার লকডাউন আরও ১৫ দিন বাড়িয়ে দেওয়া হয়েছে। এই অবস্থায় সকলেই রয়েছেন গৃহবন্দি। শুধু চালু রয়েছে জরুরি পরিষেবা। ছুটি নেই চিকিংসকদের (doctors)। উদয়াস্ত খেটে চলেছেন তাঁরা করোনা আক্রান্তদের সেবায়।
এমতাবস্থায় ভাইরাল (viral) হয়েছে একটি ভিডিও (video) যা দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা। ভিডিওতে দেখা গিয়েছে এক মহিলা চিকিৎসক ২০ দিন পর বাড়ি ফিরেছেন ডিউটি থেকে। হাসপাতালে গুরুত্বপূর্ণ আইসিইউ ওয়ার্ডে কর্মরত রয়েছেন তিনি। গত ২০ দিনে অত‍্যধিক কাজের চাপে ও পরিবারে করোনা সংক্রমণের ভয়ে তিনি বাড়িই ফিরতে পারেননি।

PicsArt 05 02 03.37.46
কিন্তু এতদিন পর ফিরে যে অভ‍্যর্থনা তিনি পেলেন তা হয়ত সারা জীবন মনে থাকবে তাঁর। গোটা অ্যাপার্টমেন্টই নেমে আসে তাঁকে বাহবা দেওয়ার জন‍্য। পুস্পবৃষ্টি করে, হাতে ধন‍্যবাদ লেখা প্ল‍্যাকার্ড নিয়ে অভ‍্যর্থনা জানানো হয় ওই মহিলা চিকিৎসককে। তবে সবটাই বেশ নিয়ম মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে। এমন অভ‍্যর্থনা পেয়ে চোখে জল ওই চিকিৎসকের।

নেটদুনিয়ায় ভাইরাল এই ভিডিও শেয়ার করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের টুইটার হ‍্যান্ডেলে এই ভিডিও শেয়ার করে তিনি লিখেছেন, ‘এমন মুহূর্তগুলোই হৃদয়কে আনন্দে ভরে দেয়। এটাই ভারতের আদর্শ। কোভিড ১৯ এর বিরুদ্ধে আমরা সাহসের সঙ্গে লড়াই করব। সামনের সারিতে দাঁড়িয়ে যারা কাজ করে চলেছেন তাদের জন‍্য চিরকাল দেশ গর্ববোধ করবে।’

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর