অমানবিক দৃশ্য: স্ট্রেচারে শুয়ে অন্তঃসত্ত্বা স্ত্রী, পাচ্ছেন না রাজ্যে ঢোকার অনুমতি

করোনা আতঙ্কে এখন বিভিন্ন রাজ্যের সীমান্তগুলিতে খুবই কড়াকড়ি ব্যবস্থা নেওয়া হয়েছে। এখানে খুব কড়া ব্যবস্থার মধ্যেই দেখা গেছে এক হৃদয় বিদারক ঘটনা।

দুর্ঘটনায় আহত এক অন্তঃসত্ত্বাকে রাত দুটো থেকে স্ট্রেচারে গাছের তলায় শুয়ে রাখানো হয় । হাওড়ার জগৎবল্লভপুর থানা এলাকার বাসিন্দা ইমদাদুল-হক-মল্লিক এবং তার স্ত্রী কাজের সূত্রেই হরিয়ানায় থাকেন। কিন্তু কিছু দিনে আগেই বাড়ির ছাদ ভেঙে ইমদাদুলের স্ত্রী আমিনা বিবির পা ভেঙে যায়। সে সাত মাসের অন্তঃসত্ত্বা । চিকিৎসা করার জন্যে ইমদাদুল বাড়িতে ফিরে আসার সিদ্ধান্ত নেন। তাই তিনি এই অবস্থায় অ্যাম্বুলেন্সে স্ত্রীকে নিয়ে হরিয়ানা থেকে ফিরে আসেন। এর পর শুরু হয় চরম ভোগান্তি।

IMG 20200502 WA0011

স্বামী ও দুই সন্তান সহ ওই মহিলা বাংলা-ঝাড়খণ্ড সীমান্তে আটক করা হয়। তাদের এ রাজ্যে এখনো ঢোকার অনুমতি মেলেনি এখনও, তারা এখনো হরিয়ানায় আটকে আছেন।বাংলা-ঝাড়খণ্ড সীমান্তে ডুবুরডি চেকপোস্টে তাদের বাঁধা দেওয়া হয়।

বাংলা-ঝাড়খণ্ড সীমান্তে অন্য একটি মর্মান্তিক ছবি ধরা পড়ল । ঝাড়খন্ড পুলিশ কমিশনারেট তাদের এখনও সেই অনুমতি না দেওয়ায় তারা এখনো গাছের তলায় ঠিকানা পাতিয়েছে। কারণ এভাবে আর কতদিনের আটকে থাকতে হবে তার জানা নেই। পুলিশ তরফ থেকে জানানো হয়েছে অনুমতি না দিলে আটকে রাখা হবে। আর এর ফলে কতদিনের জন্যে এই বিষয় আটকাতে চলছে টা ধারণার বাইরের ইমামদুলের।এদিকে রাজ্যের করোনা পরিস্থিতি তেমন ভালো নয়। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রমণ আর তার জন্যই এতো কড়াকড়ি ব্যবস্থা।

সম্পর্কিত খবর