মদ কিনতে লাগবে ই-টোকেন, দিল্লিতে নয়া নিয়ম চালু কেজরিওয়াল সরকারের

বাংলাহান্ট ডেস্কঃ দিল্লিতে (delhi) মদের দোকানে (liquor shop) সোস্যাল ডিস্টেন্স না মেনে লাইন দেওয়া আটকাতে ই-টোকেন চালু করল কেজরিওয়াল সরকার (kejriwal government )। দিল্লি সরকার একটি ওয়েব লিঙ্ক জারি করেছে যেখান থেকে মদের জন্য ই-টোকেন সংগ্রহ করতে পারবে সুরাপ্রেমীরা। ইতি মধ্যেই মদের ওপর ৭০ শতাংশ করোনা কর চাপিয়ে দেওয়া  হয়েছে রাজধানীতে দিল্লি তে।

mod 1

দিল্লি সরকার জানিয়েছে যে, মদের দোকানে ভিড়ের বিষয়টি মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাতে সামাজিক দূরত্ব বজায় রাখা যায়। দিল্লিতে সোমবার মদের দোকানগুলি ৪০ দিনেরও বেশি সময় পরে খোলার সাথে সাথেই ভিড় উপচে পড়ে। এমনকি কিছু কিছু জায়গায় ভিড় নিয়ন্ত্রণ করতে পুলিশকে লাঠি চার্জও করতে হয়েছিল। এবার সেই পরিস্থিতি যাতে আর না হয় সেই জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার

IMG 20200508 133637
প্রসঙ্গত, ভারতে লকডাউনের তৃতীয় দফায় সবথেকে বেশি যেই ছাড় নিয়ে চর্চা হচ্ছে, সেটা হল মদের দোকান গুলোকে খোলার অনুমতি দেওয়া। পাশাপাশি মদের ওপর চাপানো হয়েছে অতিরিক্ত দামও। আর মদের দোকান খোলার আগে থেকেই সকাল সকাল দোকানের সামনে গিয়ে লাইন দিয়েছে সুরাপ্রেমীরা। অনেক জায়গায় সোশ্যাল ডিস্টেন্সিং পালন হলেও, বেশীরভাগ জায়গায় সরকারের এই নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে দেদার চলছে মদের কেনাবেচা।

করোনা সংক্রমণ এর এই ভয়ানক পরিস্থিতিতে দেশব্যাপী মদের দোকানের লম্বা লাইনকে ভাল ভাবে নেয় নি নেট পাড়ার বাসিন্দারা। তাই এই ঘটনায় একের পর এক ব্যাঙ্গ ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে।

সম্পর্কিত খবর