ওয়াসিম আক্রম জানিয়ে দিলেন বিরাট নাকি সচিন কে ভালো স্লেজিং সামলাতে পারেন।

কিংবদন্তি শচীন টেন্ডুলকার অনেকদিন হল ক্রিকেট খেলা থেকে অবসর নিয়েছেন। এখন তিনি প্রাপ্তন ক্রিকেটার। কিন্তু এখনো পর্যন্ত মাঝে মাঝে শচীন টেন্ডুলকারের সাথে তুলনা করা হয় বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলির। আন্তর্জাতিক ক্রিকেটে একশোটি সেঞ্চুরি করা শচীন টেন্ডুলকারের সাথে বিরাট কোহলির ব্যাটিং নিয়ে প্রায়ই তুলনা দেখা যায়। তবে এবার এই দুই ভারতীয় ক্রিকেটারের মধ্যে কে ভালো স্লেজিং সামলাতে পারেন সেই নিয়ে উঠেছে প্রশ্ন। আর এই প্রশ্নের জবাব দিলেন প্রাপ্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রম।

ওয়াসিম আক্রম এবং শচীন টেন্ডুলকার বাউশগজে বহুবার মুখোমুখি হয়েছে। দুজনের মধ্যে ব্যাটে বলে অনেক লড়াই হয়েছে কিন্তু বাইশ গজে বিরাট কোহলির মুখোমুখি হওয়ার সুযোগ হয় নি ওয়াসিম আক্রমের। কিন্তু তাও এই দুই ব্যাটসম্যানের মধ্যে তুলনা টানলেন ওয়াসিম আক্রম। ওয়াসিম আক্রম বলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি বর্তমান প্রজন্মের সেরা ব্যাটসম্যান কিন্তু ব্যাক্তি হিসাবে বিরাট খুব আগ্রাসী। অপরদিকে শচীন টেন্ডুলকার খুবই শান্ত স্বভাবের মানুষ, ওর শরীরী ভাষা অন্যরকম।

21296747908cfcc67b699dd47b8feaf90a54020c5f82378ad40f5ba04d4059a5dec262414

এরপর স্লেজিং প্রসঙ্গে বলতে গিয়ে আক্রম বলেন, “শচীনকে যদি বিপক্ষ দলের কোনো প্লেয়ার স্লেজিং করতো তাহলে শচীন আরও দৃঢ় মানসিকতার হয়ে যেত, এটা আমার ব্যক্তিগত ধারণা। অপরদিকে বিরাট কোহলি কে কেউ স্লেজিং করতে ও রেগে যায়। রেগে গিয়ে বোলারকে আক্রমণ করতে শুরু করে। এটাই একজন ব্যাটসম্যানকে আউট করার সেরা সুযোগ।”

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর