করোনা নিয়ে উঠছে নানা অভিযোগ, আবারও বাংলায় আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল

বাংলাহান্ট ডেস্কঃ আগেই রাজ্যে ঘুরে গিয়েছে কেন্দ্রের প্রতিনিধি দল। সেবার বাংলায় করোনা মোকাবিলা নিয়ে একাধিক অভিযোগ তোলা হয়। এবার করোনা রাজ্যে আসছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের (Union Ministry of Home Affairs) একটি বিশেষ দল। জানা গিয়েছে, করোনা নিয়ে ওঠা একাধিক অভিযোগ খতিয়ে দেখতেই এই বিশেষ দল আসছে বাংলায়।

corona india 1

জানা গিয়েছে, সমস্ত অভিযোগ খতিয়ে দেখে হাইকোর্টে দায়ের মামলার জন্য আদালতকে ও কেন্দ্রকে রিপোর্ট দেবে এই দল। আজ হাইকোর্টে এমনটাই জানিয়েছে কেন্দ্রের আইনজীবী। এর আগে ইন্টার মিনিস্টারিয়াল টিম এসেছিল রাজ্যে। এবার স্বরাষ্ট্র মন্ত্রক পৃথক টিম গঠন করে পাঠাচ্ছে। আজ প্রধান বিচারপতির এজলাসে এই টিমের কথা জানায় কেন্দ্র।

coronavirus testing everlywell

মামলাকারী কবির শঙ্কর বোস (Shankar Bose) আদালতে কোভিডের বর্তমান পরিস্থিতি জানতে চান। রাজ্যসরকার ও কেন্দ্রীয় সরকার উভয়ের কাছেই উত্তর চান তিনি। মামলাটির পরিপ্রেক্ষিতে কেন্দ্র জানায় তাঁরা নতুন টিম পাঠাবে। তার রিপোর্টই জমা দেওয়া হবে এজলাসে। এ বিষয়ে প্রধান বিচারপতি বলেন, “কাউকে বাধা দেওয়ায় কিছু নেই। নিজের ইচ্ছায় কেউ এলে আসতেই পারে।”

corona index 2003171712

উল্লেখ্য, করোনার পজিটিভিটির হার কমলেও করোনা থেকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি মেলার হার ক্রমাগতই বেড়ে চলেছে রাজ্যে। দু’ সপ্তাহ আগেও সেই ডিসচার্জ রেট যেখানে ১৭.৩২% ছিল, এ দিন ৬৮ জনের হাসপাতাল থেকে ছুটি পাওয়ার সূত্রে সেই হারই বেড়ে দাঁড়িয়েছে ৩৬.২৭%। কোভিড থেকে সুস্থ হয়ে উঠে এ দিন কলকাতা মেডিক্যাল কলেজ থেকেও ৩৯ জন ছুটি পান। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৩৬ জনের শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়েছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা তিন হাজার ছুঁইছুঁই। এর মধ্য রয়েছে দার্জিলিঙের দু’জনও। দীর্ঘ দিন পরে ফের দার্জিলিং থেকে আক্রান্তের খবর মিলল। সোমবার ৬১ জনের পর কলকাতায় এ দিনও ৬০ জন আক্রান্তের খোঁজ মিলেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মারা গিয়েছেন ছ’জন।

সম্পর্কিত খবর