TikTok-কে টক্কর দিতে নতুন আপডেটের সাথে গুগল প্লে স্টোরে ফেরত আসল Mitron অ্যাপ

বাংলা হান্ট ডেস্কঃ শর্ট ফর্ম ভিডিও অ্যাপ Mitron কে গুগল এই সপ্তাহের শুরুতে প্রাইভেসি পলিসি লঙ্ঘন করার মামলায় প্লে স্টোর (google play store) থেকে সরিয়ে দিয়েছিল। এবার UX আপডেটের সাথে এই অ্যাপ আবারও প্লে স্টোরে ফিরল। অ্যাপের ল্যান্ডিং পেজে বলা হয়েছে যে UX এ বদল আনা হয়েছে আর ভিডিও আপলোড এবং ক্র্যাশ হওয়া সমস্যা ঠিক করা হয়েছে। এর সাথে সাথে প্রাইভেসি পলিসিও আপডেট করা হয়েছে।

গুগলের তরফ থেকে বলা হয়েছে যে, এই ভিডিও অ্যাপ অনেক টেকনিক্যাল পলিসির লঙ্ঘনের কারণে সরানো হয়েছিল। যদিও কোম্পানি জানিয়েছে যে, আমরা তাদের সমস্যা সমাধানের জন্য গাইড করেছি। কোম্পানি জানায় যে, সমস্যার সমাধান করার পরেই আমরা ওই অ্যাপকে আবারও প্লে স্টোরে ফিরিয়ে দিয়েছি।

অ্যান্ড্রয়েড ইউজার এবার প্লে স্টোর থেকে এই অ্যাপকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবে। অ্যা স্টোরে আপাতত এই অ্যাপের রেটিং ৩.৯ আছে আর ৩ লক্ষের বেশি রিভিউ আছে।

এই অ্যাপকে TikTok এর ইন্ডিয়ান মেড অল্টারনেটিভ হিসেবে ডেভলপ করা হয়েছে। একমাসের মধ্যে এই অ্যাপ কমপক্ষে ৫০ লক্ষ মানুষ ডাউনলোড করেছে। দেশে চিন বিরোধী মনভাবের মধ্যে এই অ্যাপ ভারতীয়দের মন কেড়ে নিয়েছে।

সম্প্রতি আসা কিছু রিপোর্টস অনুযায়ী, এই অ্যাপ সম্ভবত ভারতে ডেভলপ হয় নি। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই অ্যাপের ফিচার্স আর ইউজার ইন্টারফেস সমেত সমস্ত সোর্স কোড পাকিস্তানি সফটওয়ার ডেভলপমেন্ট কোম্পানি Qboxus এর থেকে ৩৪ ডলারে কেনা হয়েছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর