সৌরভ, ধোনি, দ্রাবিড়- ইরফান পাঠানের চোখে সেরা অধিনায়ক কে?

সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দলে অভিষেক ঘটেছিল অলরাউন্ডার ইরফান পাঠানের। তারপর দীর্ঘ দিন তিনি ভারতীয় দলের হয়ে খেলেছেন। খেলেছেন রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, মহেন্দ্র সিং ধোনির মত অধিনায়কের অধিনায়কত্বে। ইরফান পাঠান জানিয়ে দিলেন তার পছন্দের সেরা ভারতীয় অধিনায়ক কে? এইদিন ইরফান পাঠান বলেন আমার পছন্দের সেরা ভারত অধিনায়ক হলেন রাহুল দ্রাবিড় যার জন্য তিনি সব কিছু করতে রাজি।

এইদিন ইরফান পাঠান বলেন সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দলে আমার অভিষেক ঘটেছিল। তিনি একজন অসাধারণ দলনেতা, সব সময় তিনি আমার পাশে থেকেছেন। এক অন্য ভারতীয় দলের জন্ম দিয়েছেন সৌরভ গাঙ্গুলী। মহেন্দ্র সিং ধোনির প্রশংসা করে ইরফান পাঠান বলেন সাফল্যের নিরিখে ধোনি নিজেকে অন্য জায়গায় নিয়ে গিয়েছেন। অনিল কুম্বলে প্রসঙ্গে ইরফান পাঠান বলেন একজন ভালো অধিনায়ক ছিলেন অনিল কুম্বলে কিন্তু তিনি খুব বেশিদিন দলকে নেতৃত্ব দেন নি, তিনি চাইলে আরও বেশ কিছুদিন ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারতেন। তবে সকলের থেকে আমি বেশি উপভোগ করেছি রাহুল দ্রাবিড়ের অধিনায়কত্ব।

6919723ffeb223c8b53d4924b21f03288adc3ad3c8cb899290872b42a7e84033b37b199

রাহুল দ্রাবিড় কে পছন্দ হওয়ার কারণ হিসাবে
ইরফান পাঠান বলেন রাহুল দ্রাবিড় অধিনায়ক হিসেবে আমাকে আমার দায়িত্ব বুঝিয়ে দিয়েছিলেন। ভারতীয় দলে সেই সময় আমার ভূমিকা ঠিক কি সেটা স্পষ্ট করে দিয়েছিলেন রাহুল দ্রাবিড়। দ্রাবিড়ের নেতৃত্বে ভারতীয় দল অনেক সাফল্য পেয়েছিল। কিন্তু রাহুল দ্রাবিড়ের নেতৃত্ব নিয়ে ভারতীয় ক্রিকেটে তেমন আলোচনা হয় না।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর