বিনিয়োগ মাত্র ৮০ টাকা, রিটার্ন ৫০ লাখ ; জেনে নিন এই দুরন্ত স্কিম সম্পর্কে

বাংলাহান্ট ডেস্কঃ ভারতে আনলকডাউন পর্ব শুরু হলেও অর্থনৈতিক ভাবে ক্রমশ দুর্বল হয়ে পড়ছে দেশ। এই পরিস্থিতিতে বিনিয়োগকারীদের কপালে চিন্তার ভাঁজ পড়তে বাধ্য। কারন ঠিক কোথায় টাকা রাখলে সুরক্ষিত ভাবে ভাল রিটার্ন পাওয়া যাবে সেই সুলুক -সন্ধান জানেন না অনেকেই। জেনে নিন এমনই একটি বিনিয়োগের উপায় যেখানে ৮০ টাকা বিনিয়োগেই পান ৫০ লাখ টাকা রিটার্ন

PicsArt 04 20 01.31.12

এলআইসির এই পরিকল্পনাটি ১৫ থেকে ৩৫ বছরের জন্য। এই পরিকল্পনায় বিনিয়োগের জন্য সর্বনিম্ন বয়স হতে হবে ২৫ বছর। ২৫ বছর বয়স থেকে এই পরিকল্পনায় যদি কেউ ৮০ টাকা করে জমায় তবে মেয়াদ উত্তীর্ণ হলে ৫০ লক্ষ টাকা পাবে।

প্রথম বছরের প্রিমিয়াম ৪.৬% করের সাথে আপনি যদি ৬ মাসের প্রিমিয়াম দিতে চান তবে আপনাকে ১৪৯৩৯ টাকা দিতে হবে। তিন মাসের ক্ষেত্রে দিতে হবে ৭৫৫০ টাকা, মাসপ্রতি ২৫১৬ টাকা এবং প্রতিদিন ৮০ টাকা জমা দিতে হবে।

LIC 2 1

প্রসঙ্গত, কোনো অতিরিক্ত খরচ ছাড়াই এলআইসির ডিজিটাল পেমেন্ট অপশনে গিয়ে প্রিমিয়াম জমা দিতে পারবেন। অ্যাক্সিস বা আইডিবিআই ব্যাংকের মাধ্যমেও প্রিমিয়াম দেওয়া যাবে।

রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থাটি জানিয়েছে, গ্রাহকরা এখন নিখরচায় এলআইসির ডিজিটাল পেমেন্ট অপশনে গিয়ে প্রিমিয়াম জমা দিতে পারবেন। এর জন্য অতিরিক্ত কোনও সার্ভিস চার্জ দিতে হবে না। তাছাড়া কারও পক্ষে অনলাইনে প্রিমিয়াম দেওয়া সম্ভব না হলে অ্যাক্সিস বা আইডিবিআই ব্যাংকের মাধ্যমেও প্রিমিয়াম দেওয়া যাবে।

lic 1

এছাড়াও যে সমস্ত গ্রাহকদের পলিসি এই লকডাউন চলাকালীন ম্যাচিউর হচ্ছে, তাঁদেরও টাকা পেতে কোনও সমস্যা হবে না বলে আশ্বস্ত করেছে L.I.C। এছাড়াও কোনও পলিসি বন্ধ হয়ে গিয়ে থাকলে কোনও কারণ না দেখিয়েই অনলাইনে তা চালু করা যাবে।

সম্পর্কিত খবর