করোনায় আক্রান্ত বাংলাদেশের জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক! কিছুদিন আগেই ওনার শাশুড়ি আক্রান্ত হয়েছিলেন করোনায়

বাংলা হান্ট ডেস্কঃ লাগাতার বিশ্ব ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এবার এই ভাইরাসের প্রকোপে আসছনে অনেক ক্রিকেট প্লেয়ার। গত সপ্তাহে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি করোনায় আক্রান্ত হয়েছেন আর এবার বাংলাদেশের (Bangladesh) প্রাক্তন অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা (Mashrafe Mortaza) এই ভাইরাসে সংক্রমিত হলেন। মোর্তাজা শুক্রবার নিজের স্যাম্পেল টেস্টের জন্য পাঠান আর আজ ওনার রিপোর্ট পজেটিভ আসে।

মোর্তাজার ভাই এই খবরের সত্যতা যাচাই করেছেন। উনি জানান, মাশরাফি বিন মোর্তাজা করোনায় আক্রান্ত হয়েছেন আর উনি আপাতত বাড়িতে নিজেকে আইসোলেশনে রেখেছেন। জানিয়ে দিই, প্রতিবেশী দেশ বাংলাদেশে প্রায় ২ লক্ষ মানুষ এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছে যার মধ্যে ১ হাজার ৪২৫ জন প্রাণ হারিয়েছে।

মাশরাফি বিন মোর্তাজার শাশুড়িও করোনায় আক্রান্ত হয়েছে। ১৫ই জুন ওনার রিপোর্ট পজেটিভ পাওয়া গেছিল। করোনা ছড়িয়ে পড়ার পর মোর্তাজা বাংলাদেশের অসহায় মানুষদের সাহায্যে এগিয়ে আসেন। উনি প্রাক্তন বাংলাদেশি ক্রিকেটার ছাড়াও বাংলাদেশের শাসক দলের একজন সাংসদ। আর উনি নিজের অর্ধেক বেতন করোনায় আক্রান্তদের পাশে দাঁড়ানোর জন্য দান করেছেন। এছাড়াও উনি নিজের ১৮ বছরের পুরনো একটি ব্রেসলেটও বিক্রি করে দিয়েছিলেন। ওনারই একজন ভক্ত ওই ব্রেসলেট কিনেছিল আর পরে ওনাকেই আবার উপহার হিসেবে দেয় দেয়।

জানিয়ে দিই, রবিবার মোর্তাজার বাংলাদেশের একটি টিম মিটিংয়ে অংশ নেওয়ার কথা ছিল, কিন্তু করোনার কারণে এবার সেই মিটিংয়ে উনি আর অংশ নিতে পারবেন না। মোর্তাজা আর শাহিদ আফ্রিদি ছাড়াও এবার সৌরভ গাঙ্গুলির পরিবারের প্রবেশ করেছে করোনা। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, সৌরভ গাঙ্গুলির দাদা করোনায় আক্রান্ত হয়েছেন যদিও এই ঘটনার কোন অফিসিয়াল অ্যানাউন্সমেন্ট হয়নি।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর