ভারতীয় ক্রিকেটে সৌরভ গাঙ্গুলির থেকে রাহুল দ্রাবিড়ের অবদান বেশি: গৌতম গম্ভীর।

প্রাক্তন ভারত ওপেনার গৌতম গম্ভীর আগেই জানিয়েছেন তার পছন্দের সেরা ভারত অধিনায়ক হচ্ছেন অনিল কুম্বলে। এবার তিনি ভারতের দুই প্রাক্তন অধিনায়কের মধ্যে তুলনা করলেন। একদিকে তিনি রাখলেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে অপরদিকে রাখলেন এনসিএ প্রধান রাহুল দ্রাবিড়কে। দুই প্রাক্তন ভারত অধিনায়কের মধ্যে তুলনা করে গৌতম গম্ভীর সৌরভ গাঙ্গুলির থেকে একটু এগিয়ে রাখলেন রাহুল দ্রাবিড়কে।

সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দলে অভিষেক হয়েছিল গৌতম গম্ভীরের। এছাড়া রাহুল দ্রাবিড়ের অধিনায়ত্ত্বেও তিনি জাতীয় দলের হয়ে খেলেছেন। এইদিন প্রাক্তন ভারত ওপেনার গৌতম গম্ভীর বলেন, ” সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে আমার একদিনের ক্রিকেটে অভিষেক ঘটেছিল এবং রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে আমার টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটেছিল।”

1913940351bb5ab24a39a7b02f4c643646e06d3062a1e3f128babb6478f78cf0acb9e71a8

এছাড়াও এইদিন গৌতম গম্ভীর বলেন ভারতীয় ক্রিকেটে সবথেকে বেশি চর্চা হয় সৌরভ গাঙ্গুলী এবং মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব নিয়ে এবং বর্তমান দিনে বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়েও বেশ চর্চা হচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে। তবে আমাদের দুর্ভাগ্য যে আমরা রাহুল দ্রাবিড়ের অবদান ভুলে যায়। ভারতীয় ক্রিকেটে এক বিরাট অবদান রয়েছে রাহুল দ্রাবিড়ের। গম্ভীর বলেন সাদা বলের ক্রিকেটে অনেক অবদান রয়েছে সৌরভ গাঙ্গুলীর। কিন্তু ভারতের ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে রাহুল দ্রাবিড়ের অবদান অস্বীকার করা যায় না।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর