একেই বলে দেশ ভক্তি, করোনার জন্য তিন বার বিয়ে পেছাল এই দেশের প্রধানমন্ত্রী

বাংলাহান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের জেরে জেরবার গোটা বিশ্ব। পিছিয়ে গেছে বহু মানুষের নির্ধারিত বিভিন্ন কাজ। তেমনই দেশের মানুষের রক্ষার্থের এই নিয়ে তিনবার পেছোল ডেনমার্কের (Denmark) প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিক্সেন-র (Mette Frederiksen) বিয়ের তারিখ। প্রথম দুবার করোনার কারণে হলেও, তৃতীয় বার পিছিয়ে গেল শীর্ষ সম্মেলনের কারণে।

নিজের দেশকে রক্ষার জন্য নিজের প্রাণও বলি দিতে রাজি থাকেন দেশের প্রধানরা। নিজের থেকে সর্বদাই তারা দেশ মাতৃকাকে প্রাধান্য দিতে প্রস্তুত। পূর্বেও আমরা এরকম অনেক জ্বলন্ত উদাহরণ দেখেছি, যেখানে দেশের জন্য হাসতে হাসতে নিজের জীবন পর্যন্ত দিয়ে দিতে রাজী থাকেন অনেকেই।

105394426 10158284078297719 8573242657332533584 o e1593154192419 750x430 1

পিছিয়ে গেল বিয়ের তারিখ
মহামারি করোনা ভাইরাসের পূর্বে নিজের বিয়ের দিন নির্ধারণ করেছিলেন ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিক্সেন। কিন্তু আচমকাই সমগ্র বিশ্ব জুড়ে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হওয়ায়, সেই নির্ধারিত দিন বদল করে পিছিয়ে দেন। কিন্তু তাতেই বাঁধ সাধল সেই করোনা। পরিস্থিতি আরও ভয়ঙ্কর হচ্ছে দেখে, ফের পেছালেন দ্বিতীয় বারের নির্ধারিত দিন।

প্রধানমন্ত্রীর বক্তব্য
কিন্তু দ্বিতীয়বারের এই বিয়ের দিনেই যে পড়ল ইউরোপীয় ইউনিয়নের শীর্ষ সম্মেলন। দেশের মানুষের কথা ভেবে এবারে আবারও পেছোলেন বিয়ের দিন। এই ঘটনার পর, ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিক্সেন ফেসবুকে তাঁর হবু স্বামীর সঙ্গে একটি পোস্ট করে লেখেন, ‘আমি এই মহান ব্যক্তিকে বিয়ে করার জন্য খুবই আগ্রহী। তবে বিয়ের দিন শীর্ষ সম্মেলনের দিন ধার্য হওয়ায়, আমাক সেদিন ব্রাসেলসে একটি সভায় আমাকে যোগ দিতে হবে। তবে ডেনমার্কের কথা মাথায় রেখে আমি এই কাজ করছি। আশা রাখছি, খুব শীঘ্রই আমি বিয়ে করব’।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর