অপহরণে যুক্ত থাকার অভিযোগে চার রোহিঙ্গার এনকাউন্টার করল পুলিশ

বাংলা হান্ট ডেস্কঃ বাংলাদেশের (Bangladesh) পুলিশের সাথে হওয়া এনকাউন্টারে রোহিঙ্গা মুসলিমদের (Rohingya) একটি গ্যাংয়ের চার সন্দেহভাজন নিকেশ হয়েছে। শোনা যাচ্ছে যে, তাঁরা অপহরণের সাথে যুক্ত ছিল। আধিকারিকরা এই বিষয়ে জানান যে, এই ঘটনা শরণার্থী শিবিরের পাশে হয়েছে। অবাক করা কথা হল, মায়ানমারের সেনার অত্যাচারের মায়ানমার ছেড়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের মধ্যে অনেকেই অপহরণ, হত্যা আর নেশার সামগ্রীর মতো অপরাধের সাথে লিপ্ত হয়ে পড়েছে।

পুলিশ ইনস্পেকটর প্রদীপ কুমার দাস জানান, শুক্রবার পুলিশের একটি দল কক্স বাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরের পাশে রোহিঙ্গাদের একটি কুখ্যাত গ্যাংয়ের খোঁজে গেলে এই সংঘর্ষ শুরু হয়। আরেকজন পুলিশ আধিকারিক মরজিনা আখতার বলেন, দুষ্কৃতিরা পুলিশের উপর গুলি চালায়, এরপর এনকাউন্টার শুরু হয়। উনি জানান, পুলিশের গুলিতে চার রোহিঙ্গার মৃত্যু হয়েছে। আখতার বলেন, পুলিশ প্রায় ৪০ হাজার নেশার ওষুধ আর দেশি বন্দুক উদ্ধার করেছে।

পুলিশ আধিকারিক আর স্থানীয় মিডিয়া অনুযায়ী, আবদুল করিমের নেতৃত্বে থাকা গ্যাং টাকার জন্য অনেক স্থানীয়দের অপহরণ করে আর টাকা না পেয়ে তাদের হত্যাও করে। রিপোর্ট অনুযায়ী, ওই গ্যাং গত দুই মাসে কমপক্ষে ৭ বাংলাদেশির অপহরণ করেছে আর তিনজনকে খুন করেছে। যদিও এই গ্যাংয়ের প্রধান আবদুল হাকিমকে এখনো ধরতে পারেনি পুলিশ।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর