প্রোফাইল ছবিতে ভারতের পতাকা লাগাল মরিয়া টিকটক, সংস্থার আত্মার শান্তি কামনা করল নেটপাড়া

বাংলাহান্ট ডেস্কঃ ভারত চীন (india china) অশান্ত পরিস্থিতিতে কিছুদিন আগে দেশজুড়ে টিকটক (tik tok) বর্জন করার দাবি উঠলে, তাতে এই চীনা অ্যাপের জনপ্রিয়তায় একটু ভাঁটা পড়েছে। তাই এবার ভারতীয়দের কাছে টানতে প্রোফাইল ছবিতে ভারতের পতাকা ব্যাবহার করল টিকটক। যা দেখে রোষে ফেটে পড়েছে নেটপাড়া।

IMG 20200628 WA0015

বর্তমান যুগ সামাজিক মাধ্যমের যুগ। স্মার্ট ফোনে ধারন যে কোনো ছবি বা ভিডিও সারা বিশ্বের সাথে ভাগ করে নেন নেট পাড়ার বাসিন্দারা। আর সেই ভাইরাল ছবি বা ভিডিও এর জেরেই রাতারাতি তারকা বা খলনায়ক বনে যায় যে কেউ। চীন ভারতের সীমান্ত বিবাদে ইতিমধ্যেই খলনায়ক হয়ে যাওয়া টিকটক ফের একবার জনতার রোষে পড়ল।

IMG 20200628 WA0014

চীনের সাথে ভারতের বিবাদে ইতিমধ্যেই ভারতে বয়কটের মুখে এই চীনা সংস্থা। প্রতিদিন টিকটক ছাড়ছে হাজার হাজার ভারতীয়। মূলত এই ড্যামেজ কন্ট্রোলের জন্যই টিকটকের অফিসিয়াল ফেসবুক ও ইন্সটাগ্রাম পেজে প্রোফাইল পিকচারে টিকটকের লোগোর সাথে ভারতের জাতীয় পতাকা জুড়ে দিয়েছিল সংস্থা। যা দেখেই ক্ষোভে ফেটে পড়েছে ভারতীয়রা।ক্ষুব্ধ ভারতীয় নেটিজেনিরা প্রোফাইল ছবির কমেন্ট বক্সে, টিকটকের আত্মার শান্তি কামনা করে এসেছেন৷

চীনের পর ভারতে বৃহত্তম ব্যাবহারকারী সংখ্যার অ্যাপ টিকটক এপ্রিলের ব্যবহারকারীর সংখ্যা তুলনায় মে মাসে ৫ শতাংশ হ্রাস পেয়েছে। মেয়েদের টিকটক ডাউনলোডগুলিতে 38 শতাংশ হ্রাস পেয়েছে। অর্থবছর 2020 এর প্রথম কোয়ার্টারে 2 বিলিয়ন ডাউনলোড সহ টিকটকের জন্য সর্বাধিক দর্শনীয় কোয়ার্টার ছিল। এর মধ্যে ভারতের অংশ ছিল ৩.৩ শতাংশ বা ১১ মিলিয়ন।

সম্পর্কিত খবর