বিহারে ভয়াবহ বন্যা পরিস্থিতি, প্লাবিত ১৭৮ গ্রাম : আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক / আবহাওয়া : গত কয়েকদিনের অতি ভারী বৃষ্টিতে দুকুল ছাপিয়ে বইছে বিহারের নদী গণ্ডক। নেপালে অতিবৃষ্টির জেরে জল ছাড়া হয়েছে বাল্মিকী নগর ব্যারেজ থেকে। যার জেরে প্লাবিত বহু গ্রাম। কুচায়াকোটের কালামতিহানিয়া ও সদর ব্লকের পাথারায় গন্ডক নদী বিপদসীমা থেকে প্রায় এক মিটার উপরে প্রবাহিত হচ্ছে।

krishna river flooding karnataka india august 2019 Gov of Karnataka

রবিবার, ছয়টি ব্লকের 39 টি পঞ্চায়েতের প্রায় 178 টি গ্রামে বন্যার জল ঢুকে পড়ে। বন্যার কারনে গ্রামগুলির সড়ক যোগাযোগও ভেঙে গেছে। একই সময়ে, সকালে বড়উলির সালেমপুরে ছড়াকির জল লিক হওয়ার খবর পাওয়া গেছে। এর পরে ডিএম সলমপুরের উদ্দেশ্যে রওনা হন। রাতে জলের স্তর বাড়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়াও বিহারে অন্যান্য অঞ্চলেও বাড়ছে জলস্তর। কয়েকবার বাঁধের অবস্থাও ভাল নয়। বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতি মোকাবিলায় আগাম সতর্কতা নেওয়া হয়েছে প্রশাসনের তরফে। ইতিমধ্যেই বন্যার জল ঢুকে ফসলের বিরাট ক্ষতি করেছে বলে জানানো হয়েছে। পাশাপাশি বিভিন্ন অঞ্চলে ভূমিধসের খবরও পাওয়া গিয়েছে।

ভারতীয় আবহাওয়া অধিদফতর জানিয়েছে যে আজ থেকে উপ-হিমালয় পশ্চিমবঙ্গ এবং সিকিম এবং পূর্ব উত্তর প্রদেশ এবং বিহারে ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। বেসরকারী পূর্বাভাসকারী স্কাইমেট যোগ করেছেন যে আসাম, মেঘালয়, হিমাচল প্রদেশ এবং উপকূলীয় কর্ণাটক আগামী 24 ঘন্টার মধ্যে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

সম্পর্কিত খবর