টি-২০ বিশ্বকাপ নিয়ে কি ভাবছে আইসিসি? স্পষ্ট করলেন BCCI প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

এই বছর অক্টোবর- নভেম্বর মাসে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এই মুহূর্তে করোনা ভাইরাসের কারণে বিশ্বকাপ হওয়া নিয়ে প্রবল অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবুও এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানায়নি আইসিসি। তবে অস্ট্রেলিয়ার প্রথম সারির বেশ কয়েকটি সংবাদ মাধ্যম দাবি করেছে বিশ্বকাপ বাতিল শুধুমাত্র সময়ের অপেক্ষা।

চলতি বছরের 14 ই অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ হওয়া নিয়ে প্রবল অনিশ্চিয়তা তৈরি হয়েছে। এরই মধ্যে অস্ট্রেলিয়ায় দ্বিতীয় পর্যায় শুরু হয়েছে করোনা সংক্রমন। এর জেরে ফের ছয় সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে অস্ট্রেলিয়ার অন্যতম প্রধান শহর মেলবোর্নে। এমন পরিস্থিতিতে এই বছর টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা কার্যত অসম্ভব। তবুও আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোন সিদ্ধান্ত জানায়নি। আর আইসিসির এই ধীরে চলো নীতিতেই বিরক্ত প্রকাশ করেছে বেশ কয়েকটি ক্রিকেট বোর্ড।

25688592773080962a1fe9634cc6df57428ddb842f98a655e91b4a6fe7e53126fe3f5a5a7

এবার টিটোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা নিয়ে মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। সৌরভ গাঙ্গুলি জানালেন এই বছরই বিশ্বকাপ আয়োজন করতে চাই আইসিসি কারন বিশ্বকাপ থেকে আইসিসির মোটা অঙ্কের আর্থিক লাভ হয়। তবে এখনও পর্যন্ত বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারে নি আইসিসি। চেষ্টা চলছে বিশ্বকাপ আয়োজন করার তাই এখন আমাদের অপেক্ষা করতে হবে আইসিসির সিদ্ধান্তের জন্য।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর