২০২১-এ বাংলায় বিজেপিকে জয়ী করার লক্ষ্য নিয়ে মাঠে নামছে রাষ্ট্রীয় মুসলিম মঞ্চ

বাংলা হান্ট ডেস্কঃ পশ্চিমবঙ্গে (West Bengal) মুসলিম ভোট বরাবরই নির্ণায়ক ভূমিকা নিয়ে থাকে। আর সেই লক্ষ্যেই এবার বিজেপির হয়ে (BJP) গলা ফাটাতে মাঠে নামতে চলেছে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের (RSS) মুসলিম শাখা সংগঠন রাষ্ট্রীয় মুসলিম মঞ্চ (Muslim Rashtriya Manch)। সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে যে, ২০২১ এর ভোটের আগে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে সবাইকে অবগত করতে চায় তাঁরা। সংগঠনের ন্যশানাল কনভেনর এই বিষয়ে রাজ্য বিজেপির নেতাদের সাথেও কথা বলেছে বলে জানা গিয়েছে।

bjp 1 3

সংগঠনের পক্ষ থেকে অভিযোগ করে জানানো হয়েছে যে, মমতা ব্যানার্জীর (Mamata Banerjee) শাসনকালে এরাজ্যের মুসলিমদের লেঠেল হিসেবে ব্যাবহার করা হয়েছে শুধু। সংগঠনের সংযোজক আলী আফজল চাঁদের এই বক্তব্যে তোলপাড় হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। আলী আফজল অভিযোগ করে বলেছেন যে, এরাজ্যে এখনো ২৬ হাজার মুসলিমকে বন্দি করে রাখা হয়েছে। আফজল অভিযোগ করে জানান যে, শাসকদল তাঁদের রাজনৈতিক হিংসা আর অপকর্মে লিপ্ত করিয়ে জেল খাটাচ্ছে।

muslim in bjp

সংগঠনের তরফ থেকে অভিযোগ করে বলা হয়েছে যে, তৃণমূল (All India Trinamool Congress) রাজ্যের মুসলিমদের শুধুমাত্র ভোট ব্যাংকের স্বার্থেই ব্যবহার করছে। আলী আফজল জানান, আসন্ন বিধানসভা ভোটে তৃণমূল যাতে রাজ্যের মুসলিমদের আর খারাপ কাজে না ব্যবহার করতে পারে সেই জন্য বড়সড় অভিযান চালাবে তাঁরা।

তৃণমূল সরকারের বিরুদ্ধে অভিজানে সাচার কমিটির রিপোর্ট পেশ করারও কথা বলেছেন আলী আফজল। তিনি জানিয়েছেন, সাচার কমিটির কোনও সুপারিশই তৃণমূল সরকার মানেনি। সংগঠন জানিয়েছে যে, রাজ্যের মুসলিম ভতের মাত্র পাঁচ শতাংশ যদি ধরে রাখা যায়, তাহলে মমতা ব্যানার্জীর সরকারকে ফেলে দেওয়া যাবে। আর সেই লক্ষ্যেই ঝাঁপাবে সংঘ ঘনিষ্ঠ মুসলিম সংগঠন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর