মালবাজারে ব্রিজ ভাঙ্গার ঘটনায় মৃত দুই, চলছে রক্ষাণাবেক্ষণের দায় এড়ানো

বাংলাহান্ট ডেস্কঃ মালবাজারে (Mal Bazar) আবারও ব্রিজ ভেঙ্গে পড়ার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ল। বেশ কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টি হয়ে চলেছে বাংলার উত্তরের জেলাগুলিতে। প্রশাসনের তরফ থেকে জারী করা হয়েছিল সতর্কতাও। কিন্তু এই বৃষ্টির মধ্যেই ঘটে গেল এক বড়সড় অঘটন।

ব্রিজ ভেঙ্গে পড়ল মালবাজারে
সোমবার রাত তিনটে নাগাদ মালবাজারে বাগরাকোটের কাছে জুরন্তী ব্রিজের উপর দিয়ে শিলিগুড়ি থেকে কলা ভর্তি পাঁচটি পিক আপ ভ্যান আসছিল। প্রথম চারটি গাড়ি পার হয়ে গেলেও, প্রবল বৃষ্টির জেরে এবং রক্ষণাবেক্ষণের অভাবে পঞ্চম গাড়িটি যাওয়ার সময় হুড়মুড়িয়ে ভেঙ্গে পরে ব্রিজটি। চালক ও খালাসিকে দ্রুত ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মৃত বলে ঘোষণা করা হয়।

Malbazar bridge collapsed

ব্রিজের রক্ষণাবেক্ষণ নিয়ে চলছে কাদা ছোড়াছুড়ি
ব্রিজ ভেঙ্গে পড়ার ঘটনায় পূর্ত দফতর দাবি করেছে, ব্রিজটি ৩১ নম্বর জাতীয় সড়কের মধ্যে অবস্থিত। তাই সেক্ষেত্রে ব্রিজ রক্ষণাবেক্ষণের দায়িত্ব বর্তায় জাতীয় সড়ক কর্তৃপক্ষের উপর। এদিকে আবার পাল্টা দাবী জানিয়েছে জাতীয় সড়ক কর্তপক্ষ। তারা বলছে, ব্রিজটি পূর্ত দফতরের ১১ নম্বর ডিভিশনের অধীনে থাকায় দায়িত্ব তাঁদের। ব্রিজের রক্ষণাবেক্ষণের অভিযোগ একজন অপর জনের দিকে ছুড়ে দেয়।

বৃষ্টির কারণেই ভেঙ্গেছে বলে অনুমান
তবে দুই দলের ঠেলাঠেলির মধ্যে স্থানীয়রা জানিয়েছে, বেশ কয়েক বছর আগে এই অংশ দিয়ে একবার ভেঙ্গে পড়েছিল ব্রিজটি। কিন্তু তারপর মেরামত করা হলেও, মূলত রক্ষণাবেক্ষণের কারণেই এই ব্রিজটি ভেঙ্গে পড়েছে। তবে এতকিছুর মধ্যে ইঞ্জিনিয়ারদের পাঠাচ্ছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ এবং ঘটনাস্থলে পরদর্শনে যাচ্ছেন পূর্ত দফতরের প্রতিনিধিরাও। প্রাথমিক অনুমান থেকে জানা যাচ্ছে, লাগাতার বৃষ্টির ফলে সেতুর অ্যাপ্রোচ রোডের নীচে মাটি ধসে যাওয়ায় ব্রিজের ওই অংশ ভেঙ্গে পড়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর