Breaking: সুশান্ত মামলায় সিবিআই তদন্ত, বিহার সরকারের আর্জি মেনে নিল কেন্দ্র

বাংলাহান্ট ডেস্ক: শেষমেষ সুশান্ত সিং রাজপুত (sushant singh rajput) মামলায় হচ্ছে সিবিআই (CBI) তদন্ত। বিহার সরকারের আর্জি মেনে নিল কেন্দ্রীয় সরকার। এই প্রসঙ্গে সুপ্রিম কোর্টকে জানিয়েছেন সলিসিটর জেনারেল। অবশেষে বিহার সরকারের আর্জি মেনে সুশান্ত মামলায় শুরু হতে চলেছে সিবিআই তদন্ত।

সুশান্ত মামলার তদন্ত পাটনা থেকে মুম্বই নিয়ে আসার আর্জির শুনানি আজ সুপ্রিম কোর্টে। সব পার্টিকে তিন দিনের মধ‍্যে এই বিষয়ে তাদের মতামত দাখিল করার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত‍। এক সপ্তাহ পরে ফের শুনানির তারিখ ধার্য হয়েছে।
অতি সম্প্রতি সুশান্ত মামলায় সিবিআই তদন্তের দাবি জানায় বিহার সরকার। এই মামলায় তদন্তের জন‍্য মুম্বই পৌঁছান পাটনা পুলিসের এসপি বিনয় তিওয়ারি। কিন্তু সেখানে পৌঁছে তদন্ত করা তো দূর, উপরন্তু বৃহন্মুম্বই কর্পোরেশন জোর করে তাঁকে কোয়ারেন্টাইন করে বলে অভিযোগ। আগামী ১৫ অগাস্ট পর্যন্ত তাঁকে কোয়ারেন্টাইনেই থাকার নির্দেশ দেয় বিএমসি।

   

914491 sushantsinghrajput bipolardisorder
বিষয়টি প্রকাশ‍্যে আসতেই মুম্বই পুলিসের উদ্দেশে তোপ দাগেন বিহার ডিজিপি জি পান্ডে। তাঁর কথায়, “একজন আইপিএস অফিসারকে জোর করে কোয়ারেন্টাইন করা হয়েছে। মহারাষ্ট্র সরকারের যদি নিজের পুলিসের প্রতি এতই গর্ব থাকে তাহলে আমাদের জানানো হোক গত ৫০ দিন ধরে সুশান্ত সিং রাজপুতের মামলায় কি কি তদন্ত হয়েছে। মুম্বই পুলিস আমাদের সঙ্গে সমস্ত যোগাযোগ বিচ্ছিন্ন করেছে। এর স্পষ্ট মানে কোথাও একটা গড়বড় আছে।”

অপরদিকে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের হাসপাতালের চিকিৎসক মীনাক্ষী মিশ্রের চাঞ্চল‍্যকর দাবি ১৪ জুন সকালে নয়, ১৩ জুন রাতেই মৃত‍্যু হয় সুশান্ত সিং রাজপুতের। তাও আত্মহত‍্যা নয়, নির্মমভাবে মারধোর করে খুন করে তারপর ফাঁস দিয়ে ঝুলিয়ে দেওয়া হয় অভিনেতাকে।।
সম্প্রতি নিজের টুইটার হ‍্যান্ডেলে মৃত‍্যুর পর সুশান্তের দেহের একটি ভিডিও শেয়ার করেছেন ওই চিকিৎসক। ভিডিওটিতে সুশান্তের দেহের ভার্চুয়াল ময়নাতদন্তের পর তিনি দাবি করেছেন, এটা আত্মহত‍্যা নয় বরং খুন। সুশান্তের মৃত‍্যুকে বারংবার আত্মহত‍্যা বলে যে দাবি করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ‍্যে বলে দাবি করেছেন চিকিৎসক।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর