PoK থেকে পাকিস্তানে পতাকা সরিয়ে দিলেন এক সামাজিক কার্যকরতা, অপহরণ করে অত্যাচার চালালো পাক এজেন্সি

বাংলা হান্ট ডেস্কঃ তনবির আহমেদ নামের এক সামাজিক কার্যকরতা শুক্রবার ২১ আগস্ট পাক অধিকৃত কাশ্মীরের (Pakistan Occupied Kashmir) এক সার্বজনীন স্থল থেকে পাকিস্তানের (Pakistan) ঝাণ্ডা খুলে ফেলেন। এরপর পাকিস্তানি এজেন্সি গুলো ওনাকে অপহরণ করে অত্যাচার করা শুরু করে দেয়। এর আগে তনবির আহমেদকে অনেকবার প্রাণে মারারও হুমকি দেওয়া হয়েছিল।

সংবাদসংস্থা ANI অনুযায়ী, তনবির আহমেদ বিগত কয়েকদিন ধরে অনশনে বসে রয়েছেন। ওনার দাবি ছিল পাক অধিকৃত কাশ্মীরের দাদইয়াল থেকে পাকিস্তানের পতাকা সরাতে হবে। কিন্তু প্রশাসন ওনার দাবি কর্ণপাত করেনি। প্রশাসনের হেলদোল না থাকার কারণে উনি নিজেই পাকিস্তানের ঝাণ্ডা সরিয়ে ফেলেন।

মকবুল শহীদ স্কয়ার থেকে পাকিস্তানের ঝাণ্ডা সরিয়ে ফেলার ওনার ছবি আর ভিডিও প্রকাশ্যে আসে। এরপর এই স্কয়ারের পাশে থাকা আরেকটি পাকিস্তানি পতাকাও সরিয়ে ফেলা হয়। পাকিস্তানি পতাকা সরিয়ে ফেলার পর আহমেদ বলেন, পাকিস্তানি এজেন্সি আমার পিছু নিয়েছে। সুত্র অনুযায়ী, এই ঘটনার পর পাকিস্তানি এজেন্সির কর্মীরা ওনাকে মারধর করে।

পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা পাকিস্তানের অধীনে থাকতে চায় না। স্থানীয় মানুষ ওই এলাকাকে চীনের হাতে তুলে দেওয়ার জন্য ক্ষুব্ধ। এর আগেও পাকিস্তান অধিকৃত কাশ্মীরে স্থানীয় মানুষদের মধ্যে চীনের বিরুদ্ধে ক্ষোভের কথা সামনে এসেছিল। কিছুদিন আগেই নীলম-ঝিলম নদীতে বাঁধ নির্মাণের বিরোধীর পাক অধিকৃত কাশ্মীরের মুজফরাবাদের মানুষ বিশাল মশাল র‍্যালিও করেছিলেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর